বাসে মোজার দুর্গন্ধ ছড়ানোর দায়ে গ্রেফতার!

ভারতের দিল্লিতে প্রকাশ কুমার নামে ২৭ বছর বয়সী জনৈক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই আজব খবর বটে! বাসে-ট্রেনে কতো মানুষই চলাচল করেন। তাদের কারও কারও গায়ে বা পায়ে গন্ধ তো থাকতেই পারে। তারজন্য কেও গ্রেফতার হতে পারেন সেটি বোধহয় এবারই প্রথম!

সংবাদ মাধ্যমে প্রকাশিত এক খবরে জানা গেছে, বাসে মোজার দুর্গন্ধ ছড়ানোর দায়ে ভারতের দিল্লিতে প্রকাশ কুমার নামে ২৭ বছর বয়সী জনৈক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে দুর্গন্ধ ছড়ানোর একটি অভিযোগও দায়ের করা হয়েছে।

বিবিসি বাংলার এক খবরে বলা হয়েছে, রাজধানী দিল্লিগামী একটি বাসের মধ্যে প্রকাশ কুমার তার পায়ের জুতা-মোজা খুলে ফেলার পর ওই বাসে দুর্গন্ধ ছড়িয়ে পড়লে তাকে পুলিশে দেওয়া হয়।

পুলিশ বলেছে, মোজার দুর্গন্ধের কারণে প্রকাশ কুমারের সঙ্গে বাসের অন্যান্য যাত্রীদের ঝগড়া শুরু হয়ে যায়। যে কারণে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে, ‘পাবলিক নুইসেন্স এ্যাক্ট বা জনগণের মধ্যে অসুবিধা’ ঘটানোর অভিযোগ আনা হয়েছে।

জানা যায়, মোজার দুর্গন্ধ এতোটাই তীব্র ছিল যে, অন্যান্য যাত্রীরা প্রকাশ কুমারকে তার মোজা জোড়া ব্যাগের ভেতরে রাখতে বা বাসের বাইরে ছুঁড়ে ফেলতে অনুরোধ করেন। তবে তিনি তা করতে অস্বীকৃতি জানালে তাদের মধ্যে একসময় উত্তপ্ত বাক্য-বিনিময় শুরু হয়।

এমন এক অবস্থায় যাত্রীরা বাসের চালককে উত্তরাঞ্চলীয় রাজ্য হিমাচলের একটি থানায় বাসটিকে নিয়ে যেতে বাধ্য করেন। সেখানেই মোজার মালিকের বিরুদ্ধে অভিযোগটি দায়ের করা হলে পুলিশ তাকে গ্রেফতার করে।

প্রকাশ কুমার অবশ্য অভিযোগ অস্বীকার করে বলেছেন, তার মোজা হতে কোনো দুর্গন্ধ বের হচ্ছিল না। যাত্রীরা কোনো কারণ ছাড়াই তার সঙ্গে তর্কে জড়িয়ে অযথা হেনস্থা করেছেন। পুলিশ বলেছে, প্রকাশ কুমারকে পরবর্তীতে জামিনে ছেড়ে দেওয়া হয়েছে।

Advertisements
Loading...