জাতিসংঘের তদন্তকারীরা মিয়ানমার ঢুকতে পারবেন না!

মানবাধিকার বিষয়ে জাতিসংঘের বিশেষ র‌্যাপোর্টিয়ার লি বলেছেন, মিয়ানমার কর্তৃপক্ষ জানিয়েছে তারা তাকে কোনো রকম সহায়তা করবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জাতিসংঘের তদন্তকারীরা মিয়ানমার ঢুকতে পারবেন না! মিয়ানমার সরকার বলছে তারা জাতিসংঘের মানবাধিকার তদন্তকারী ইয়াংহি লিকে সে দেশে ঢুকতে দেবে না।

বিবিসির খবরে বলা হয়েছে, মিয়ানমার সরকার বলছে, তারা জাতিসংঘের মানবাধিকার তদন্তকারী ইয়াংহি লিকে সে দেশে ঢুকতে দেবে না। এক বিবৃতিতে তিনি এই তথ্য জানিয়েছেন।

ওই বিবৃতিতে মানবাধিকার বিষয়ে জাতিসংঘের বিশেষ র‌্যাপোর্টিয়ার লি বলেছেন, মিয়ানমার কর্তৃপক্ষ জানিয়েছে তারা তাকে কোনো রকম সহায়তা করবে না।

তিনি বলেছেন যে, তাকে মিয়ানমারে ঢোকার অনুমতি না দেওয়ার মধ্যদিয়ে ‘এই ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে রাখাইন প্রদেশে নিশ্চয়ই শোচনীয় কোনো ঘটনা ঘটেছে।’আগামী মাসে ইয়াংহি লির মিয়ানমার যাওয়ার কথা ছিলো।

ওই সফরের সময় লির রাখাইনে রোহিঙ্গাদের মানবাধিকার লঙ্ঘনসহ মিয়ানমারের সার্বিক মানবাধিকার পরিস্থিতি বিশ্লেষণ করারও কথা ছিল। লি সর্বশেষ মিয়ানমার গিয়েছিলেন গত জুলাই মাসে। তার পরপরই রাখাইন হতে রোহিঙ্গারা ব্যাপক সংখ্যায় পালাতে শুরু করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...