ভিক্ষুক ধরতে পারলে পাওয়া যাবে ৫০০ টাকা পুরস্কার!

শুধু ভিক্ষুককে চিনে নিয়ে কর্তৃপক্ষকে খবর দিলেই চলবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিনা পরিশ্রমে এবার ৫০০ টাকা আয়ের পথ এসেছে। আর সেটি হলো ভিক্ষুক ধরতে পারলেই পাওয়া যাবে ৫০০ টাকা পুরস্কার!

ভিক্ষুকমুক্ত করতে এমনই অভিনব পন্থা বের করেছে ভারতের হায়দরাবাদের তেলেঙ্গানা কারা কর্তৃপক্ষ। শুধু ভিক্ষুককে চিনে নিয়ে কর্তৃপক্ষকে খবর দিলেই চলবে। আপনার হাতে চলে আসবে ৫০০ টাকা।

তেলেঙ্গানা কারা কর্তৃপক্ষের ডিজি ভিকে সিং সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘‌রাস্তায় ভিক্ষুেের সন্ধান পেলেই সঙ্গে সঙ্গে আমাদের খবর দিন। পরেরদিনই আপনি পেয়ে যাবেন ৫০০ টাকা। আমরা ভিক্ষুকদের শিক্ষা ও কাজের ব্যবস্থা করবো।

তিনি জানিয়েছেন যে, শহরে ৬টি নতুন পেট্রোল পাম্প এবং আয়ুর্বেদ চিকিৎসালয় তৈরি হচ্ছে। সেখানে আমরা ভিক্ষুকদের কাজের ব্যবস্থা করবো। যারা অশিক্ষিত তাদের আনন্দ আশ্রমে প্রশিক্ষণের ব্যবস্থাও করবো।’‌

জানা গেছে, গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন এবং প্রশাসনের সহযোগিতায় এ পর্যন্ত শহরের ৭৪১ জন পুরুষ ভিক্ষুক, ৩১১ জন নারী ভিক্ষুককে ইতিমধ্যেই উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ৪৭৬ জন পুরুষ এবং ২৪১ জন নারী ভিক্ষুককে প্রশিক্ষণ দিয়ে ছেড়েও দেওয়া হয়েছে। তারা প্রতিশ্রুতি দিয়েছে যে, তারা ভিক্ষাবৃত্তি করবে না।

Advertisements
Loading...