প্রতিদিন এক ফোঁটা টাটকা গোমূত্র পানের পরামর্শ দিলেন ভারতের হিন্দু পরিষদ!

দাবি করা হয়েছে,সুস্থ থাকতে হলে প্রতিদিন সকালে এক ফোঁটা করে গোমূত্র পান করলে উপকার পাওয়া যাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রতিদিন এক ফোঁটা করে টাটকা গোমূত্র পানের পরামর্শ দিয়েছেন ভারতের হিন্দু পরিষদ! তাদের দাবি হলো, সুস্থ থাকতে হলে রোজ সকালে এক ফোঁটা গোমূত্র পান করলে উপকার পাওয়া যাবে।

প্রতিদিন সকালে খালি পেটে এক ফোঁটা করে টাটকা গোমূত্র পানের পরামর্শ দিয়েছেন ভারতের বিশ্ব হিন্দু পরিষদ! সংগঠনটির সভা এবং পুস্তিকায় দাবি করা হয়েছে যে, সুস্থ থাকতে হলে প্রতিদিন সকালে এক ফোঁটা করে গোমূত্র পান করলে উপকার পাওয়া যাবে।

বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণবঙ্গ প্রান্তের সহ-সম্পাদক কুশল কুণ্ডু গত শুক্রবার সংবাদ মাধ্যমকে বলেছেন, প্রতিদিন এক ফোঁটা টাটকা গোমূত্র পান করলে লিভার খুব ভালো থাকে, পেট ভালো থাকে, এমনকি জন্ডিসের মতো রোগও ঠেকানো যায়।

শুধু তাই নয়, গোমূত্র ক্যান্সারও প্রতিরোধ করে বলে দাবি করেছেন সংগঠনটির নেতা কুশল কুণ্ড। তবে যেনোতেনো গরুর মূত্র পান করলে হবে না, স্বাস্থ্যবতী গাভীর মূত্র পান করলে ক্যান্সারের মতো জটিল রোগও সেরে যাবে!

তবে গোমূত্র অবশ্যই টাটকা হতে হবে। দেশটিতে এমন মূত্রের দাম পাঁচশ’ রুপি হওয়ায় একশ’ রুপি খরচ করে পতঞ্জলির গোমূত্র পান করতে বলেছেন কুশল কুণ্ডু। বিশ্ব হিন্দু পরিষদের দাবি হলো, গোমূত্র পান করলে ১৪০ রকমের অসুখ সেরে যাবে কিংবা প্রতিরোধ করা সম্ভব হবে।

ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণে বিশ্ব হিন্দু পরিষদের প্রায় ৫০টি গোশালাও রয়েছে। এরমধ্যে দত্তপুকুর, লিলুয়া, সবং, পিংলা, সোদপুরের গোশালায় যান কুশল কুণ্ডু। এরপর তিনি সুস্থ থাকতে টাটকা গোমূত্র পানের পরামর্শ দিয়েছেন। তবে আলসারের রোগী কিংবা গর্ভবতী নারীরা গোমূত্র পান করলে হিতে বিপরীত ঘটতে পারে বলে সতর্ক করেছেন তিনি।

Advertisements
Loading...