‘এই বইয়ের কারণে ডোনাল্ড ট্রাম্পের পতন হবে’

‘ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউস’ বই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর সম্প্রতি একটি বই লিখেছেন সাংবাদিক মাইকেল ওলফ। এই বইটির লেখক দাবি করেছেন, এই বইয়ের কারণে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের পতন ঘটবে।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, ইতিমধ্যেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে লেখা ওই বইয়ের কারণে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। ‘ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দ্য ট্রাম্প হোয়াইট হাউস’ নামে বইয়ে দাবি করা হয়েছে, ২০১৬ সালের নির্বাচনে জয়ের বিষয়টি বিশ্বাস করতে পারেননি ট্রাম্প নিজেও!

প্রেসিডেন্ট হওয়ার জন্য নয়, বিশ্বখ্যাতি অর্জনের জন্যই নির্বাচনে লড়েছিলেন ট্রাম্প। কয়েকদিন ধরে বইটি নিয়ে আলোচনার পর গত শনিবার মুখ খুললেন বইটির লেখক ওলফ।

রেডিওতে বিবিসি টুডে প্রোগ্রামে ওলফ বলেছেন, আমি মনে করি এই বইয়ের মজাদার প্রভাব হলো, এর মাধ্যমেই ট্রাম্প প্রশাসনের পতন ঘটবে।

দেদারসে বিক্রি হচ্ছে বইটি

তবে এই বইয়ের প্রতিবাদ করেছেন ট্রাম্প নিজেও। এছাড়া তার দীর্ঘদিনের কয়েকজন বন্ধু এবং সহকর্মী তার পক্ষে বক্তব্যও দিয়েছেন। তবে অনেকেই এই বইয়ের জের ধরে ট্রাম্পের সমালোচনাও শুরু করে দিয়েছেন।

বইটি প্রকাশের পর গত শুক্রবার রাতভর টুইটারে মাইকেল ওলফ এবং সাবেক প্রধান কৌশলবিদ স্টিভ ব্যাননকে আক্রমণ করেন ডোনাল্ড ট্রাম্প। বইটি মিথ্যায় ভরা বলেও দাবি করেছেন ট্রাম্প।

তবে বইটি প্রকাশের পর যেসব তথ্য সামনে উঠে এসেছে, তাতে ট্রাম্পের পদত্যাগ করা উচিত বলেই মনে করেন লেখক ও সাংবাদিক ওলফ।

ট্রাম্প প্রসঙ্গে তিনি বলেনছেন, আমার মনে হয় ট্রাম্পের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ‘রাজার কোনো পোশাক নেই’ অর্থাৎ প্রভাব আছে।

লেখক আশা করেন, হঠাৎ করে মানুষ দেখতে বা বুঝতে পারবে যে, ‘হায় ঈশ্বর- তার কোনো পোশাকই নেই।’ এতে করেই ট্রাম্পের পতন ঘটবে বলে আশা করেন ওই বইটির লেখক ওলফ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...