এলজি ৬৫ ইঞ্চি ওএলইডি টিভি মাদুরের মতোই গোটানো যায়!

বাৎসরিক প্রযুক্তি বিষয়ক প্রদর্শনী সিইএস-২০১৮ তে প্রথমবারের মতো প্রদর্শিত হবে এলজির নতুন এই মনিটরটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তির উৎকর্ষতা ক্রমেই ছড়িয়ে পড়ছে বিশ্বময়। এবার এলজি ৬৫ ইঞ্চি ওএলইডি টিভি আনলো। যা শুধু বাঁকানো নয়, মাদুরের মতোই গুটানো যায়!

বেশ কয়েক বছর পূর্বে এলজি একটি ১৮ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে প্রদর্শন করেছিল। যেটি খবরের কাগজের মতো ভাঁজ করে রাখা সম্ভব। এখন আরও বড় আকারে একই রকম একটি মনিটর তৈরি করেছে এলজি।

এবার এলজি ৬৫ ইঞ্চির একটি ওএলইডি টিভি তৈরি করেছে। যেটি মাদুরের মতো গুটিয়ে রাখা যাবে। বাৎসরিক প্রযুক্তি বিষয়ক প্রদর্শনী সিইএস-২০১৮ তে প্রথমবারের মতো প্রদর্শিত হবে এলজির নতুন এই মনিটরটি। নতুন এই মনিটরটির রেজুলেশন ফোর-কে।

এখন প্রশ্ন আসতে পারে, টিভি গুটিয়ে রাখার প্রয়োজন হবে কেনো? এর সহজ উত্তর হলো, ছোট কোনো জায়গায় এটি সরিয়ে রাখতে কিংবা এক স্থান হতে আরেক স্থানে নিয়ে যাওয়ার সময় টিভিটি এমনভাবে গুটিয়ে নিতে পারলে বেশ সুবিধায় হবে। সত্যি কথা হচ্ছে, শুধুমাত্র কল্পবিজ্ঞানকে বাস্তব রূপ দিতেই এমন পণ্য বানিয়েছে বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এলজি।

জানা গেছে, এই নতুন মনিটরটি গুটিয়ে রাখার মতো নমনীয় হওয়ায় এটির ডিসপ্লে প্যানেলটি আরও অর্গানিক এবং প্রকৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এই ধরনের ডিসপ্লে দেখতে ছবি আঁকার ক্যানভাস কিংবা বিশাল আকারের কাগজের মতো।

বাঁকানো যায় এমন কিছু ডিসপ্লে বা মনিটর বর্তমানে বাজারে রয়েছে। তবে গুটিয়ে একেবারে পাইপের মতো আকৃতি দেওয়া যায় এমন মনিটর বিশ্বে এটিই প্রথম।

এলজি মৌলিক কিছু তথ্য ছাড়া এই নতুন টিভি নিয়ে আর কোনো তথ্য জানায়নি এখনও। মনিটরটির দাম কতো পড়বে, বাজারে কবে ছাড়া হবে সে বিষয়ে কিছুই জানানো হয়নি। তাছাড়া গুটানো অবস্থা হতে মেলার পর সেটিতে ভালোভাবে ছবি দেখা যাবে কিনা এসব বিষয়গুলো নিয়েও রয়েছে ধোঁয়াশা। অর্থাৎ কিছুই জানায়নি প্রতিষ্ঠানটি। তারপরও প্রযুক্তি বিশ্ব অধির আগ্রহে অপেক্ষা করছে এলজির সিইএস ২০১৮-য় ডিসপ্লেটি দেখার জন্য।

Advertisements
Loading...