একটি হাতঘড়ির দাম দেড় কোটি টাকা!

ইন্টেল প্ল্যাটফর্মের প্রসেসর ও গুগল অ্যান্ড্রয়েড ওয়্যার ২.০ অপারেটিং সিস্টেমে চলবে এই বিশেষ ঘড়িটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি হাতঘড়ি দাম দেড় কোটি টাকা! এমন কথা শুনে হয়তো আপনি বিস্মিত হবেন। তবে বিস্মিত হওয়ার কিছু নেই। সত্যিই একটি হাতঘড়ি দাম দেড় কোটি টাকা!

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, বিশ্বখ্যাত স্মার্টওয়াচ নির্মাতা প্রতিষ্ঠান ট্যাগ হিউয়ার সম্প্রতি একটি হাতঘড়ি বাজারে ছেড়েছে যার মূল্য প্রায় দেড় কোটি টাকা! “ট্যাগ হিউয়ার কানেকটেড মডুলার ৪১” নামে এই হাতঘড়িটি মূলত বিশেষ স্মার্টওয়াচ।

জানা যায়, ইন্টেল প্ল্যাটফর্মের প্রসেসর ও গুগল অ্যান্ড্রয়েড ওয়্যার ২.০ অপারেটিং সিস্টেমে চলবে এই বিশেষ ঘড়িটি। ৩২৬ পিপিআই উজ্জ্বলতার এই স্মার্টওয়াচে আরও রয়েছে ৩৯০ বাই ৩৯০ রেজ্যুলেশনের অ্যামোলেড ডিসপ্লে। রয়েছে ১ গিগাবাইট র‍্যাম ও ৮ গিগাবাইট রম। এই ঘড়ির সঙ্গে আরও রয়েছে জিপিএস ও এনএফসি প্রযুক্তি। ৫০ মিটার পানির গভীর পর্যন্ত পানিরোধক সেবা দিবে নতুন এই মডুলার ৪১।

কী কারণে এই ঘড়ির এমন আকাশ ছোঁয়া দাম? সেই প্রশ্ন আসতে পারে যে কারও মনে। ৪১ মিলিমিটার ব্যাসের এই ঘড়িটি আগাগোড়া হীরে দিয়ে মোড়ানো! ৫৮৯ ভিভিএস হীরে দিয়ে মোড়ানো হয়েছে ঘড়ির মূল ডায়েলটিও। ১৩.২ মিলিমিটার পুরো ঘড়িটির চেইনে থাকবে টাইটেনিয়াম বা ১৮ ক্যারটের সাদা স্বর্ণ! এর ডিসপ্লের বর্ডারটি আবার সিরামিকের। সেইসঙ্গে এর পর্দার পুরোটাই ঘর্ষণ প্রতিরোধকও করা হয়েছে। সে কারণে এর পর্দা বহুদিন পর্যন্ত থাকবে নতুনের মতোই চকচকে।

এই ঘড়ি প্রসঙ্গে নির্মাতা প্রতিষ্ঠানটি বলেছে, মোট ২৩.৩৫ ক্যারটের হীরা এবং স্বর্ণ ব্যবহার করা হয়েছে নতুন এই বিশেষ ঘড়িটিতে।আন্তর্জাতিক বাজারে ঘড়িটির মূল্য ধরা হয়েছে ১ লক্ষ ৮০ হাজার ডলার। যা টাকায় দাড়াচ্ছে প্রায় দেড় কোটি টাকার মতো।

Advertisements
Loading...