The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নিদাহাস ট্রফিতে সাকিব এর পরিবর্তে লিটন দাস

উন্নত চিকিৎসার জন্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব যাবেন অস্ট্রেলিয়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিদাহাস ট্রফিতেও সাকিবের অনুপস্থিতি ক্রিকেট প্রেমীদের ভাবাচ্ছে। এর কারণ হলো এই ট্রফিতেও সাকিব বিহীন বাংলাদেশ মাঠে নামবে। সাকিব এখনও ইনজুরির ধকল কাটিয়ে উঠতে পারেনি।

অর্থোপেডিকস বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ার জন্য সাকিব আল হাসান গিয়েছিলেন থাইল্যান্ডে। সেখানে গিয়েই বড় দুঃসংবাদ শোনেন তিনি। কমপক্ষে দুই সপ্তাহ ধরে ফিজিওথেরাপি নিতে হবে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। কেউই ভাবতে পারেনি আঙুলের চোটের ভয়াবহতা এতটা হবে। থাইল্যান্ড থেকে গত শুক্রবার দেশে ফিরেন সাকিব আল হাসান ।

উন্নত চিকিৎসার জন্য বিশ্বসেরা এই অলরাউন্ডার যাবেন অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার আরেক অর্থোপেডিকস বিশেষজ্ঞের পরামর্শ নিতে দলের সঙ্গে দুই দিন থাকবেন সাকিব আল হাসান। আজকে দুপুর ১ টার ফ্লাইটে কলম্বো যাত্রা করবে বাংলাদেশ দল। আগামী ৮ তারিখ ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের ত্রিদেশীয় সিরিজ। প্রয়োজনীয় কিছু কাজ সেরে সাকিব আল হাসান দলের সঙ্গে যোগ দেবেন দুইদিন পর। তারপর যাবেন অস্ট্রেলিয়ায়। আপাতত কিছুদিন বিশ্রামেই থাকবেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

তবে এই খবরে নিশ্চিত যে, সাকিবের ইনজুরিটা বেশ মারাত্মক। সাকিব আল হাসানকে প্রথমে দলে রাখলেও পরে তাকে বাদ দিয়ে নেয়া হয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাসকে। নিদাহাস ট্রফিতে অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। এর আগে সাকিব আল হাসান না থাকায় শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্ব পালন করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আগামী, ৬ মার্চ শ্রীলঙ্কার কলম্বোতে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফি। সিরিজের লিগ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এরপর পয়েন্ট টেবিলে প্রথম ও দ্বিতীয় অবস্থানে থাকা দুইটি দল ফাইনালে মুখোমুখি হবে। ফাইনাল ম্যাচটি হবে আগামী ১৮ মার্চ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...