১৮ ফুট লম্বা এক হ্যাটের গল্প!

আমাদের দেশে হ্যাট পরার খুব একটা প্রচলন না থাকলেও পশ্চিমা দেশগুলোতে হ্যাট পরার মধ্যদিয়ে নিজের ব্যক্তিত্বের মহিমা প্রকাশ করতে চান অনেকেই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিভিন্ন রকম হ্যাট আমরা দেখেছি। তবে এমন আজব হ্যাট হয়তো আমরা আগে কখনও দেখিনি। আজ রয়েছে এমন এক হ্যাটের গল্প যা ১৮ ফুট লম্বা!

আমাদের দেশে হ্যাট পরার খুব একটা প্রচলন না থাকলেও পশ্চিমা দেশগুলোতে হ্যাট পরার মধ্যদিয়ে নিজের ব্যক্তিত্বের মহিমা প্রকাশ করতে চান অনেকেই। তবে ওডিলন ওজারে নামে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক বাসিন্দা নিজের জন্য এমন একটি হ্যাট তৈরি করেছেন যেটি তাকে এনে দিয়েছে গিনেস রেকর্ডভুক্ত খেতাব!

এই হ্যাটটির বৈশিষ্ট্য হলো ১৮ ফুট ৯ ইঞ্চি লম্বা। এটি বানাতে ওডিলনের প্রায় দুই মাস সময় লেগে গেছে। নিজের বানানো ১৮ ফুট লম্বা হ্যাট পরে ওডিলন বর্তমানে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। তবে তার পরিকল্পনা হ্যাটটিকে তিনি স্থানীয় যাদুঘরের কাছে হস্তান্তর করবেন।

তবে এমন লম্বা হ্যাট নিয়ে তার বাইরে বের হওয়া যেনো এক সমস্যার ব্যাপার। কারণ হলো গড়পড়তা উচ্চতার কোন ঘরে যেতে হলে তাকে সেটি বাইরে রেখেই যেতে হয়। সে কারণে বিশ্বের সবচেয়ে লম্বা এই হ্যাটটি পরে ওডিলনকে কোনো স্থানে গেলে আগেভাগে বিবেচনা করেন যেখানে যাবেন সেখানকার উচ্চতা কতো বা কেমন।

উল্লেখ্য, গিনেজ রেকর্ড এর তথ্য অনুযায়ী এর আগে সবচেয়ে লম্বা হ্যাটটি ছিলো মাত্র ৯ ফুট ৯ ইঞ্চি লম্বা। তবে এই হ্যাটটি এখন বিশ্বের সবচেয়ে লম্বা হ্যাট।

Advertisements
Loading...