The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৭ বছরের শিশু পুলিশ!

ভারতের মুম্বাইয়ের অর্পিত নামের এই শিশুর স্বপ্নের পথে বাধা হয়ে দাঁড়ালো মারণব্যাধি ক্যান্সার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কথাটি শুনে যে কেও আশ্চর্য হতে পারেন। কিন্তু বাস্তবে তাই ঘটেছে। ৭ বছর বয়সী এক শিশু হয়ে গেলো পুলিশ!

৭ বছরের শিশু পুলিশ! 1

৭ বছর বয়সী এক শিশুর স্বপ্ন ছিলো পুলিশ অফিসার হওয়ার। তবে ভারতের মুম্বাইয়ের অর্পিত নামের এই শিশুর স্বপ্নের পথে বাধা হয়ে দাঁড়ালো মারণব্যাধি ক্যান্সার।

এই শিশুর ক্যান্সার যে স্তরে পৌঁছেছে তাতে করে তার হাতে আর বেশিদিন সময় নেই। এই খবর শুনে শিশুটির ইচ্ছাপূরণে এগিয়ে আসে ‘মেক আ উইশ’ নামে দেশটির একটি এনজিও। মরণাপন্ন রোগীর শেষ ইচ্ছা পূরণে যথাসাধ্য চেষ্টা চালায় ওই প্রতিষ্ঠানটি।

জানা গেছে, অবশেষে প্রতিষ্ঠানটি মুম্বাই পুলিশের সঙ্গে যোগাযোগ করে তাদের ডিপার্টমেন্টে অর্পিতকে একদিনের জন্য পুলিশ হিসেবে নিয়োগ দেওয়ার অনুরোধ জানায়। পুলিশ তাদেরকে নিরাশ না করে পাঠিয়ে দেয় নিয়োগপত্রটি।

এনডিটিভির খবরে বলা হয়, অর্পিতকে পড়তে দেওয়া হয় পুলিশের পোশাক। এই পোশাক পরে শিশুটি যারপর নাই খুশি হয়। তার চোখেমুখে দেখা যায় এক আন্দদের হাসি। অফিসে তাকে দেওয়া হয় নির্ধারিত বসার চেয়ারও। কর্মরত অবস্থায় ফাইলপত্রে ‘সই’ও করে এই শিশুটি। তার এই কর্মকাণ্ড দেখে পুলিশ অফিসাররা আবেগে কেঁদে ফেলেন। তারা বলেন, হয়তো এই শিশুটি একদিন বড় হয়ে সত্যিই একজন পুলিশ কর্মকর্তা হতে পারতো।

Loading...