Categories: বিনোদন

পরিচালক মৃত্তিক মিরাজের ৬ পর্বের ধারাবাহিক ‘স্কাইম্যান’ দেখা যাবে ঈদে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিচালক মৃত্তিক মিরাজের ৬ পর্বের ধারাবাহিক ‘স্কাইম্যান’ দেখা যাবে আগামী রোজার ঈদে। এই নাটকে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সজল ও ইশানা।

ঈদ এলেই নির্মাতারা ব্যস্ত হয়ে পড়েন। দর্শকদের আনন্দ দেওয়ার জন্য ভিন্ন ভিন্ন চিন্তার গল্প নিয়ে নাটক নির্মাণে এগিয়ে আসেন তারা। তেমনি এবারের ঈদ-উল-ফিতর উপলক্ষে ‘স্কাইম্যান’ নামে ৬ পর্বের ধারাবাহিক নতুন নাটক নিয়ে আসছেন পরিচালক মৃত্তিক মিরাজ। ব্যতিক্রমি এই নাটকের গল্প ও চিত্রনাট্য পরিচালক নিজেই তৈরি করেছেন।

সংবাদ মাধ্যমকে নাটকটি সম্পর্কে পরিচালক মৃত্তিক মিরাজ বলেছেন, ‘স্কাইম্যান’ নাটকের গল্প আবর্তিত হয়েছে সততার মতো গুরুত্বপূর্ণ একটি বিষয়কে কেন্দ্র করেই। হীরা গ্রহ হতে একটি প্রাণী বাংলাদেশের এক গ্রামে আসে। কেওই তার কাছে যেতে পারে না, কারণ সে সৎ এবং সত্যবাদী মানুষ প্রাণীদেরকে শুধু কাছে আসতে দেয়।

Related Post

মৃত্তিক মিরাজ বলেছেন, তবে তাকে কেন্দ্র করে শুরু হয় নানা ধরনের ব্যবসা। কেও পানি পড়া বিক্রি করছে, আবার কেও তাবিজ, কেও আবার রসুন পড়া, কেও আয়নায় ফুঁ দিয়ে সুতা পড়ে দিচ্ছে, কেও আবার আলোর প্রতিফলক হেলমেট ভাড়া দিচ্ছে এই ভিনগ্রহিকে কেন্দ্র করে। এভাবে জমজমাট ব্যবসায় মেতে উঠেছে গ্রামের সকলেই। গ্রামের চেয়ারম্যানের একমাত্র হলো টার্গেট স্কাইম্যানের কাছ থেকে কিভাবে হীরেটা হাতে আনা যায়। এই নিয়ে শুরু হয় নানা ষড়যন্ত্র। কিন্তু স্কাইম্যান পৃথিবী গ্রহের সঙ্গে নিজেকে একেবারেই মিলিয়ে নিতে পারছে না। কারণ সে এখানে এসে সত্যের কোনো মিলই খুঁজে পচ্ছে না। জোয়ানা নামে একটি মেয়েকে স্কাইম্যান বাকশক্তি ফিরিয়ে দেয়। এই ধরনের নানা নাটকীয়তার মাধ্যমেই ‘স্কাইম্যান’ নাটকের গল্প এগিয়ে যায়।

এই ‘স্কাইম্যান’ নাটকে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সজল ও ইশানা। অন্যান্যের মধ্যে অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, শামীম আহমেদ, সুষমা সরকার, আদৃতা, ইমদাদ হোসেন শপথ, রিফাতসহ আরও অনেকেই।

বিজ্ঞাননির্ভর ‘স্কাইম্যান’ নাটকটি প্রযোজনা করেছেন এম এ আউয়াল। ‘স্কাইম্যান’ নাটকের চিত্রগ্রহণে বিশ্বজিৎ, সম্পাদনায় ছিলেন সজীব। ‘স্কাইম্যান’ নাটকের প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন এবিডি তুহিন, সহকারী পরিচালক ছিলেন ইয়াসিন শোভন। আসছে ঈদে নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে বলে জানা গেছে।

This post was last modified on মে ৭, ২০১৮ 11:25 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে