পরিচালক মৃত্তিক মিরাজের ৬ পর্বের ধারাবাহিক ‘স্কাইম্যান’ দেখা যাবে ঈদে

গ্রহ হতে একটি প্রাণী বাংলাদেশের এক গ্রামে আসে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিচালক মৃত্তিক মিরাজের ৬ পর্বের ধারাবাহিক ‘স্কাইম্যান’ দেখা যাবে আগামী রোজার ঈদে। এই নাটকে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সজল ও ইশানা।

ঈদ এলেই নির্মাতারা ব্যস্ত হয়ে পড়েন। দর্শকদের আনন্দ দেওয়ার জন্য ভিন্ন ভিন্ন চিন্তার গল্প নিয়ে নাটক নির্মাণে এগিয়ে আসেন তারা। তেমনি এবারের ঈদ-উল-ফিতর উপলক্ষে ‘স্কাইম্যান’ নামে ৬ পর্বের ধারাবাহিক নতুন নাটক নিয়ে আসছেন পরিচালক মৃত্তিক মিরাজ। ব্যতিক্রমি এই নাটকের গল্প ও চিত্রনাট্য পরিচালক নিজেই তৈরি করেছেন।

সংবাদ মাধ্যমকে নাটকটি সম্পর্কে পরিচালক মৃত্তিক মিরাজ বলেছেন, ‘স্কাইম্যান’ নাটকের গল্প আবর্তিত হয়েছে সততার মতো গুরুত্বপূর্ণ একটি বিষয়কে কেন্দ্র করেই। হীরা গ্রহ হতে একটি প্রাণী বাংলাদেশের এক গ্রামে আসে। কেওই তার কাছে যেতে পারে না, কারণ সে সৎ এবং সত্যবাদী মানুষ প্রাণীদেরকে শুধু কাছে আসতে দেয়।

মৃত্তিক মিরাজ বলেছেন, তবে তাকে কেন্দ্র করে শুরু হয় নানা ধরনের ব্যবসা। কেও পানি পড়া বিক্রি করছে, আবার কেও তাবিজ, কেও আবার রসুন পড়া, কেও আয়নায় ফুঁ দিয়ে সুতা পড়ে দিচ্ছে, কেও আবার আলোর প্রতিফলক হেলমেট ভাড়া দিচ্ছে এই ভিনগ্রহিকে কেন্দ্র করে। এভাবে জমজমাট ব্যবসায় মেতে উঠেছে গ্রামের সকলেই। গ্রামের চেয়ারম্যানের একমাত্র হলো টার্গেট স্কাইম্যানের কাছ থেকে কিভাবে হীরেটা হাতে আনা যায়। এই নিয়ে শুরু হয় নানা ষড়যন্ত্র। কিন্তু স্কাইম্যান পৃথিবী গ্রহের সঙ্গে নিজেকে একেবারেই মিলিয়ে নিতে পারছে না। কারণ সে এখানে এসে সত্যের কোনো মিলই খুঁজে পচ্ছে না। জোয়ানা নামে একটি মেয়েকে স্কাইম্যান বাকশক্তি ফিরিয়ে দেয়। এই ধরনের নানা নাটকীয়তার মাধ্যমেই ‘স্কাইম্যান’ নাটকের গল্প এগিয়ে যায়।

এই ‘স্কাইম্যান’ নাটকে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সজল ও ইশানা। অন্যান্যের মধ্যে অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, শামীম আহমেদ, সুষমা সরকার, আদৃতা, ইমদাদ হোসেন শপথ, রিফাতসহ আরও অনেকেই।

বিজ্ঞাননির্ভর ‘স্কাইম্যান’ নাটকটি প্রযোজনা করেছেন এম এ আউয়াল। ‘স্কাইম্যান’ নাটকের চিত্রগ্রহণে বিশ্বজিৎ, সম্পাদনায় ছিলেন সজীব। ‘স্কাইম্যান’ নাটকের প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন এবিডি তুহিন, সহকারী পরিচালক ছিলেন ইয়াসিন শোভন। আসছে ঈদে নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে বলে জানা গেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...