অবিশ্বাস্য সেই জলদানবের দেখা মিললো আবার! [ভিডিও]

জলদানব নেসি প্রায় ১০ মিনিট ধরে সেই হ্রদের পানিতে ভেসে ছিল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে জলদানবের কথা অনেক বছর ধরে শোনা যাচ্ছে সেই অবিশ্বাস্য জলদানবের দেখা মিললো এবার! সবকিছু সাধারণভাবে পরিস্কার না হলেও ভিডিওটি দেখে কিছুটা বোঝা যাচ্ছে।

সংবাদমাধ্যম ‘মিরর’এ প্রকাশিত একটি প্রতিবেদন হতে জানা যায়, আয়ারল্যান্ডের বাসিন্দা এওইন ও’ফাওধাগেইন স্কটল্যান্ডের বিখ্যাত হ্রদ লক নেস এর তীরে অপেক্ষা করছিলেন বিখ্যাত জলদানবকে দেখার জন্য। তিনি দাবি করেছেন, তাকে মোটেও নিরাশ করেনি জলদানব নেসি। প্রায় ১০ মিনিট ধরে সেই হ্রদের পানিতে ভেসে ছিল। ভাসমান নেসি’র ভিডিও তুলে রাখেন এওইন। সেটি ইউটিউবে প্রকাশ করা মাত্রই ভাইরাল হয়ে যায়।

এওইন এর দাবি হলো, তিনি আগেও নাকি ২০ মিনিট ধরে নেসি’র জলকেলি দেখেছেন। সে ভিডিও’ও তিনি তুলেছেন। তখন তাকে বলা হয়েছিল এগুলো কোনো নৌকা বা অন্য কিছু হতে পারে। এবার তিনি তার মোবাইল ক্যামেরায় ধরে রেখেছেন নেসি’র ঘোরাফেরার দৃশ্য। তিনি রীতিমতো তৃপ্তও হয়েছেন।

লক নেস’র তীরে রেজিস্টার অফ সাইটিংস অ্যাট লক নেস এর দফতর। সেখানে রক্ষিত রেজিস্টারে এওইন তার এই দর্শনকে নথিভুক্ত করেছেন। এই দফতরের কর্মকর্তা গ্যারি ক্যাম্পবেল জানিয়েছেন, ইতিপূর্বে ১-২ মিনিটের ভিডিও নেসি-দ্রষ্টারা পেশ করেছেন। এবার একেবারে ১০ মিনিটের ভিডিও। এতে পরিষ্কার দেখা যাচ্ছে যে, প্রায় ২০ ফুট দীর্ঘ একটি প্রাণী হ্রদের পানিতে ভেসে উঠছে। সে পানিতে সাঁতরাচ্ছে, এটাও প্রায় স্পষ্ট। রেজিস্টার দাবি করেছে, ২০১৭ সালে ১১ বার নেসিকে দেখা গিয়েছিল।

উল্লেখ্য, ৫৬৫ খ্রিস্টাব্দে প্রথম এই জলদানবকে দেখেন আইরিশ যাজক সেন্ট কলাম্বিয়া। তারপর হতে ১০৮০ বার একে দেখা গেছে বলে জানিয়েছেন রেজিস্টার।

দেখুন সেই ভিডিওটি

Advertisements
Loading...