The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জিমেইল গুরুত্বপূর্ণ ই-মেইলের নোটিফিকেশন পাঠাবে

মেশিন লার্নিং ও আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে জিমেইল এই নতুন ফিচারটি উন্মুক্ত করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রয়োজনীয় হোক বা অপ্রয়োজনীয় হোক নানা ই-মেইল এর নোটিফিকেশন আসে প্রতি মুহূর্তে। যা অনেক সময়ই বিরক্তিকর হয়ে উঠে সকলের কাছেই। জিমেইল এখন হতে কেবলমাত্র গুরুত্বপূর্ণ ই-মেইলের নোটিফিকেশন পাঠাবে।

জিমেইল গুরুত্বপূর্ণ ই-মেইলের নোটিফিকেশন পাঠাবে 1

প্রয়োজনীয় হোক বা অপ্রয়োজনীয় হোক নানা ই-মেইল এর নোটিফিকেশন আসে প্রতি মুহূর্তে। যা অনেক সময়ই বিরক্তিকর হয়ে উঠে সকলের কাছেই। যে কারণে জিমেইল নিয়ে এলো নতুন এক ফিচার। যার মাধ্যমে ব্যবহারকারীরা শুধুমাত্র গুরুত্বপূর্ণ ই-মেইল এর নোটিফিকেশন পাবেন।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, মেশিন লার্নিং ও আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে জিমেইল এই নতুন ফিচারটি উন্মুক্ত করেছে।

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স-এর মাধ্যমে জিমেইল ঠিক করবে কোন ই-মেইল আপনার জন্য বেশি প্রয়োজনীয়। এই ফিচার এনেবেল করার জন্য আইফোনে জিমেইল অ্যাপের সেটিংস এর মধ্যে নোটিফিকেশনে‘High Priority Ony’ আপনাকে সিলেক্ট করতে হবে। এছাড়াও ডিফল্ট স্ক্রিনেই অ্যাপ আপনাকে নতুন এই ফিচারটি ব্যবহারের জন্য সুপারিশ করবে। তবে নতুন এই ফিচারটি ব্যবহারের জন্য আইফোনে আপনাকে জিমেইল অ্যাপ আপডেট করতে হবে।

এর পূর্বে এপ্রিলে জিমেইল এর ডিজাইনে পরিবর্তন আনে গুগল। আপাতত আইফোনেই এই বিশেষ সুবিধাটি মিলবে। খুব শীঘ্রই অ্যানড্রয়েড ডিভাইসেও এই সুবিধাটি পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...