The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইফোন নকল: স্যামসাংকে ৫৩৯ মিলিয়ন ডলার জরিমানা

বর্তমান সময়ে স্মার্টফোনের বাজারে সারাবিশ্ব দাপিয়ে বেড়াচ্ছে অ্যাপল ও স্যামসাং ব্রাণ্ড

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোনের বাজারে দাপিয়ে বেড়ানো অ্যাপল ও স্যামসাং ব্রাণ্ড এবার আইনী লড়াইয়ে নেমেছে। আইফোনকে নকল করার অপরাধে স্যামসাংকে ৫৩৯ মিলিয়ন ডলার জরিমানা করা হয়েছে।

আইফোন নকল: স্যামসাংকে ৫৩৯ মিলিয়ন ডলার জরিমানা 1

বর্তমান সময়ে স্মার্টফোনের বাজারে সারাবিশ্ব দাপিয়ে বেড়াচ্ছে অ্যাপল ও স্যামসাং ব্রাণ্ড। কারও প্রিয় স্যামসাং আবার কারও প্রিয় অ্যাপল এর আইফোন। তবে অ্যাপলের স্মার্টফোন নিতে টাকার অংকটা কিছুটা বেশি গুণতে হয় সকলকে। তবে স্যামসাংও যে কম দামের বিষয়টি তা কিন্তু নয়। স্যামসাং এর ফোন যেগুলো সর্বনিম্ম হতে শুরু তা সাধারণ মানুষের ক্ষমতার ভেতরে থাকলে বর্তমানে বেশ দামি ফোন বানাচ্ছে স্যামসাং।

ইউএসএ টুডের খবরে জানা যায়, অ্যাপলের নিজস্ব ফোন আইফোনের ডিজাইন নকল করার অপরাধে স্যামসাংকে ৫৩৯ মিলিয়ন ডলার জরিমানা করা হয়েছে। এই জরিমানার নির্দেশ দিয়েছেন ক্যালিফোর্নিয়ার একটি আদালতের বিচারক।

ডিজাইন নকল করায় অ্যাপল ১ বিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়েছিল। দক্ষিণ কোরীয় কোম্পানি স্যামসাং ২৮ মিলিয়ন ডলার দিতে রাজি হয়।

জানা গেছে, শুধু নকশা নয়- আইফোনের ফ্রন্ট ফেসিং রিম, আইওএসের হোম স্ক্রিণের নকশাও নাকি নকল করেছে স্যামসাং! সেজন্য ২.৫ বিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণ চেয়ে ২০১১ সালে মামলা করেছিলো অ্যাপল। ২০১২-তে যা কমে হয় ১ বিলিয়ন মার্কিন ডলার।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...