বাজারে আসছে ৯ ক্যামেরাবিশিষ্ট স্মার্টফোন

এই স্মার্টফোন DSLR ক্যামেরার বিকল্প হিসেবেও কাজ করবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি প্রতিনিয়ত উন্নত হচ্ছে। তার মধ্যে স্মার্টফোনের ক্যামেরা যেন আরো দ্রুত উন্নত হচ্ছে। আমরা সাধারনত স্মার্টফোনে দুইটা ক্যামেরা দেখে থাকি। তবে এবার ‘লাইট’ নামের একটি স্মার্টফোন তৈরিকারী কোম্পানী ৯ ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন বাজারে আনার উদ্যোগ নিয়েছে।

একটি ফোনের প্রধান বৈশিষ্টগুলোর মধ্যে অন্যতম হল উন্নত ক্যামেরা। তাই প্রতিটি প্রতিষ্ঠান তাদের স্মার্টফোনকে আরো আকর্ষণীয় করতে সর্বদা আধুনিক ক্যামেরা ব্যবহার করতে চায়। দ্য ওয়াশিংটন পোস্টকে ইতিমধ্যে এই ৯ ক্যামেরা বিশিষ্ট ফোনের একটি রেফ্লিকা দেখানো হয়েছে। তার পর থেকেই এই স্মার্টফোনটি সবার নজর কারে। এটিই হবে লাইট নামের একটি স্টার্টআপ প্রতিষ্ঠানের তৈরীকৃত বিশ্বের সবচেয়ে বেশি ক্যামেরাযুক্ত স্মার্টফোন। শিগ্রই এটি বাজারে ছাড়া হবে বলে প্রতিষ্ঠানটি খুব দ্রুত এর উন্নয়ন কাজকে এগিয়ে নিচ্ছে। পরবর্তীতে এই কোম্পানী ১৬ ক্যামেরা বিশিষ্ট স্মার্টফোন তৈরি করবে।

স্বাভাবিকভাবেই আপনার প্রশ্ন জাগতে পারে একটি স্মার্ট ফোনে এতগুলো ক্যামেরা কোথায় লাগানো হবে? এবং এতগুলো ক্যামেরার কাজ কি?

স্মার্টফোনের পেছনের পর্যাপ্ত জায়গাকে ব্যবহার করা হবে এই ক্যামেরাগুলো স্থাপন করার জন্য। আর এই ৯টি ক্যামেরার সাহায্যে আপনি ৬৪ মেগা পিক্সেল সাইজের ছবি তুলতে পারবেন। এই একাধিক ক্যামেরা মিলে বিভিন্ন দৈর্ঘের ছবি একত্রিত করে একটি নির্দিষ্ট ছবি তৈরি করবে। এতে থাকবে উন্নত লাইটিং, কালার ও ডেপথ প্রযুক্তি। এছাড়া এটি প্রচলিত DSLR ক্যামেরার বিকল্প হিসেবেও কাজ করবে। অর্থাৎ আপনি DSLR ক্যামেরা ক্রয় করার পরিবর্তে এই ফোন দিয়েই ইচ্ছে মত ফটোগ্রাফি করতে পারবেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...