মাথার উপর একা একাই উড়বে উড়ুক্কু ছাতা!

জাপানের একটি সংস্থা তৈরি করেছে এমন একটি ফ্লাইং আমব্রেলা বা উড়ুক্কু ছাতা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এখন থেকে আপনাকে আর কষ্ট করে মাথার উপরে ছাতা ধরে রাখতে হবে না। মাথার উপর একা একাই উড়বে উড়ুক্কু ছাতা! জাপানের একটি সংস্থা তৈরি করেছে এমন একটি ছাতা!

এখন থেকে আপনাকে আর কষ্ট করে মাথার উপরে ছাতা ধরে রাখতে হবে না। মাথার উপর একা একাই উড়বে উড়ুক্কু ছাতা! জাপানের একটি সংস্থা তৈরি করেছে এমন একটি ছাতা! ফ্লাইং আমব্রেলা বা উড়ুক্কু ছাতাটি তৈরি করেছে জাপানের আসাহি পাওয়ার সার্ভিসেস নামের একটি সংস্থা।

জানা গেছে, এই উড়ুক্কু ছাতাটির কোনও হাতল নেই। মাথার উপর একাই উড়বে এই ছাতা। এই স্মার্ট ফ্লাইং আমব্রেলাটি প্রকৃতপক্ষে একটি ড্রোনের মতোই দেখতে। এই ছাতাতে থাকছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। এর মাধ্যমেই যে ব্যক্তি ছাতাটি ব্যবহার করছেন, তার মাথাটিকে ট্র্যাক করবে এই ছাতাটি, অর্থাৎ তার মাথার উপর ধরে রাখবে ছাতা। রোদ বৃষ্টির হাত থেকে বাঁচাবে। বৃষ্টি হতে বাঁচানোর জন্য ছাতাটির ‘ওয়াটারপ্রুফ ভার্সন’ও আসতে চলেছে খুব শীঘ্রই।

জানা গেছে, ৫ কিলোগ্রাম ওজনের ছাতাটির ব্যাটারির ক্ষমতা অনুযায়ী ২০ মিনিট ব্যবহারকারীকে বাঁচাতে পারবে রোদ কিংবা বৃষ্টির হাত থেকে। তবে গবেষকরা চেষ্টা করছেন, যাতে ছাতাটির ওজন কমিয়ে এক কিলোগ্রামে নামিয়ে আনা যায় ও অন্তত এক ঘণ্টা পর্যন্ত এই ছাতাটি অনায়াসে ব্যবহার করা যায়।

আবিষ্কৃত এই ছাতাটিতে যেহেতু ড্রোন রয়েছে, তাই রাস্তাঘাটে সব সময় এটি ব্যবহার করা যাবে না। অনুমতি নিতে হবে স্থানীয় প্রশাসনের।

Advertisements
Loading...