এবার আসছে উড়ন্ত ট্রেন!

যাত্রীরা ট্রেনে ওঠার পরপরই সেটি স্বয়ংক্রিভাবে বিমানের সঙ্গে যুক্ত হয়ে যাবে। যাত্রীর নিজস্ব গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য রেললাইন ধরে ছুটবে এই বিমান ট্রেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা অনেক কিছুই দেখে ফেলেছি। যেমন উড়ন্ত বাইক, উড়ন্ত কার তবে এবার আসছে উড়ন্ত ট্রেন। এই কথা শুনে যে কেও অবাক হতে পারেন।

এই বিষয়টি কল্পনার মতো কাল্পনিক? এই কাল্পনিক সব প্রযুক্তির বাস্তব রূপ দিতে চলেছেন প্রযুক্তিবিদরা। ফ্রান্সের প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান আক্কা টেকনোলজি বলেছে, তারা এমন এক ধরনের ট্রেন তৈরি করছেন যে ট্রেন প্রয়োজনে উড়ালও দিতে পারবে!

আক্কা বলেছে, বিমান রানওয়েতে অবতরণের পর সেখানে যাত্রীদের জন্য ট্রেনের বগি চলে আসবে। ট্রেনের ওই বগিতে থাকবে যাত্রীদের জন্য বসার আসন। অপর কক্ষে সেখানে থাকবে প্রাইভেটকার।

যাত্রীরা ট্রেনে ওঠার পরপরই সেটি স্বয়ংক্রিভাবে বিমানের সঙ্গে যুক্ত হয়ে যাবে। যাত্রীর নিজস্ব গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য রেললাইন ধরে ছুটবে এই বিমান ট্রেন।

সংবাদ মাধ্যমকে আক্কার প্রধান নির্বাহী কর্মকর্তা মওরিস রিসসি বলেছেন, বিমানবন্দরে যাত্রীদের নিয়ে যাওয়ার সময় নিরাপত্তার স্বার্থে সকল যাত্রীর চোখের রেটিনা স্ক্যান করা হবে।

উড়ন্ত এই বিশেষ ট্রেনের একটি থ্রিডি ভিডিও প্রকাশ করেছে আক্কু টেকনোলজিস।

দেখুন ভিডিওটি

Advertisements
Loading...