বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস পেলো WPDeveloper আর সন্মানিত করা হল এ. আর. কমিউনিকেশনস্-কে!

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ তে ৩৫ ক্যাটগরিতে মোট ৭৬ প্রকল্প পুরস্কারে ভূষিত হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তথ্য-প্রযুক্তিখাতে উদ্ভাবনীমূলক প্রতিযোগিতায় অংশ নিয়ে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস-২০১৮’ এ পুরস্কার অর্জন করলো দেশের খ্যাতিমান আইটি প্রতিষ্ঠান এ. আর. কমিউনিকশনস্- এর WPDeveloper।



বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর WPDeveloper এর পুরস্কার গ্রহণ করছেন এ. আর. কমিউনিকেশনস্ এর কর্ণধার এম. আসিফ রহমান ও নাজমুল হাসান রুপক

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ তে ৬৫৩টি প্রতিষ্ঠানের মধ্য হতে যাচাই বাছাই করে যোগ্য প্রতিষ্ঠান হিসেবে ৩৫ ক্যাটগরিতে মোট ৭৬ প্রকল্প পুরস্কারে ভূষিত হয়। এবার পুরস্কার অর্জন করলো দেশের খ্যাতিমান আইটি প্রতিষ্ঠান এ. আর. কমিউনিকশনস্-এর সহযোগী প্রতিষ্ঠান WPDeveloper। প্রসঙ্গত, দি ঢাকা টাইমস্ হলো এ. আর. কমিউনিকশনস্ এর একটি প্রতিষ্ঠান। অনুষ্ঠানে বেসিসের ওয়েব ডেভেলপমেন্টে বিশেষ সহযোগিতার জন্য টেককেয়ার ও এ. আর. কমিউনিকশনসকে বিশেষ সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, বাংলাদেশ (আইডিইবি) এর মুক্তিযোদ্ধা হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ অধিদপ্তরের সচিব শ্যাম সুন্দর শিকদার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর সম্মাননা পুরস্কার গ্রহণ করছেন এ. আর. কমিউনিকেশনস্ এর পক্ষে মো: মাহফুজুল হক, আফসানা রহমান ও মাহফুজ রহমান

প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় দল এবার চীনে অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নিতে চলেছে। আমাদের দেশকে এই প্রতিযোগিতা নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে আমার বিশ্বাস। আমি বেসিস-এর এই উদ্যোগকে সাধুবাদ জানাই ও উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

৩৫ ক্যাটগরির মধ্যে বিজয়ীদের অন্যান্যদের তালিকা :

বিজনেস সার্ভিসেস-ফিন্যান্স অ্যান্ড একাউন্টিং চ্যাম্পিয়ন বিডিট্যাক্স টেকনোলজি লি, বিজনেস সার্ভিসেস-আইসিটি সার্ভিস সল্যুশনস চ্যাম্পিয়ন মাইসফট লি, বিজনেস সার্ভিসেস-মার্কেটিং সল্যুশনস চ্যাম্পিয়ন ছবির বাক্স, বিজনেস সার্ভিসেস-প্রোফেশনাল সার্ভিসেস চ্যাম্পিয়ন অ্যাডি সফট লি ও বিজনেস সার্ভিসেস-সিকিউরিটি সল্যুশনস-চ্যাম্পিয়ন-রিভ সিস্টেমস লি।

কনজ্যুমার-ব্যাংকিং, ইনস্যুরেন্স, ফিন্যান্স চ্যাম্পিয়ন লিডসফট বাংলাদেশ লি, কনজ্যুমার-ডিজিটাল মার্কেটিং চ্যাম্পিয়ন মিসফিট টেকনোলজিস, কনজ্যুমার-গেমস (শিক্ষার্থী)চ্যাম্পিয়ন পাবনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, কনজ্যুমার- মিডিয়া অ্যান্ড এন্টারটেইমেন্ট চ্যাম্পিয়ন গ্রামীণফোন, কনজ্যুমার-রিয়াল এস্টেট চ্যাম্পিয়ন দ্য ডেটাবিজ সফটওয়্যার লি, কনজ্যুমার-রিটেইল অ্যান্ড ডিস্ট্রিবিউশন চ্যাম্পিয়ন দ্য ডেটাবিজ সফটওয়্যার লি ও কনজ্যুমার-ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি চ্যাম্পিয়ন গো যায়ান।

ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-কমিউনিটি সার্ভিসেস চ্যাম্পিয়ন ইনস্টিটিউট অব ইনফরমেটিক্স অ্যান্ড ডেভেলপমেন্ট (আইআইডি), ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-এডুকেশন চ্যাম্পিয়ন লিডস করপোরেশন লি, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-হেলথ অ্যান্ড ওয়েলবিঙ্গ চ্যাম্পিয়ন অ্যারোটেক, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-ইনডেজিনিয়াস সার্ভিসেস চ্যাম্পিয়ন সফটবিডি লি., ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-রিজিওনাল অ্যান্ড রিমোট সার্ভিসেস চ্যাম্পিয়ন র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেড, ইনক্লুশন অ্যান্ড কমিউনিটি সার্ভিসেস-সাস্টেইলিবিটি অ্যান্ড এনভায়রনমেন্ট চ্যাম্পিয়ন মি সোল শেয়ার লি।

ইন্ডাস্ট্রিয়াল-অ্যাগ্রিকালচার-চ্যাম্পিয়ন-এসিআই অ্যাগ্রিবিজনেস, ইন্ডাস্ট্রিয়াল-ম্যানুফেকচারিং চ্যাম্পিয়ন আইডিয়া থ্রিডি সল্যুশনস, ইন্ডাস্ট্রিয়াল-এনার্জি অ্যান্ড ইউটিলিটিস চ্যাম্পিয়ন ইজিসেন্স, ইন্ডাস্ট্রিয়াল-সাপ্লাইচেইন লজিস্টিক্স চ্যাম্পিয়ন নিউজেন টেকনোলজিস লি, ইন্ডাস্ট্রিয়াল-ট্রান্সপোর্ট চ্যাম্পিয়ন যান্ত্রিক লি।

পাবলিক সেক্টরস অ্যান্ড গভার্নমেন্ট-ডিজিটাল গভার্নমেন্ট চ্যাম্পিয়ন টেক টেরেইন আইটি, পাবলিক সেক্টর অ্যান্ড গভার্নমেন্ট-গভার্নমেন্ট অ্যান্ড সিটিজেন সার্ভিস চ্যাম্পিয়ন মাইকল্যাব।

অপরদিকে স্টুডেন্ট-জুনিয়র ক্যাটাগরি চ্যাম্পিয়ন বগুড়া জিলা স্কুল, স্টুডেন্ট-সিনিয়র ক্যাটাগরি চ্যাম্পিয়ন প্রিজমিক, স্টুডেন্ট-টারশিয়ারি ক্যাটাগরি চ্যাম্পিয়ন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস।

টেকনোলজি-বিগ ডেটা- চ্যাম্পিয়ন-প্রাইডসিস আইটি, টেকনোলজি-ইন্টারনেট অব থিংস চ্যাম্পিয়ন ডেটাসফট সিস্টেমস বাংলাদেশ লি।

ক্রস ক্যাটাগরি-রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট চ্যাম্পিয়ন রেইজ আইটি সল্যুশনস লি, ক্রস ক্যাটাগরি-স্টার্টআপ চ্যাম্পিয়ন সিন্দাবাদ ডট কম ও ইন্ডাস্ট্রিয়াল-ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন চ্যাম্পিয়ন নর্থ সাউথ ইউনিভার্সিটি।

জানা গেছে, এদের মধ্যে হতে ৩২টি দলকে চীনের গুয়াংঝুতে অনুষ্ঠেয় অ্যাপিকটা অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের জন্য মনোনীত করা হয়েছে। ৯-১৩ অক্টোবর অনুষ্ঠেয় অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশে হতে যাবে ৭০ সদস্যের প্রতিনিধিদল।

উল্লেখ্য, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর পৃষ্ঠপোষকতা করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল)।

Advertisements
Loading...