একটি টি- ব্যাগের দাম ১১ লাখ টাকা!

ঝামেলাহীন চায়ের জন্য সবচেয়ে সহজ পথ হলো টি-ব্যাগ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি টি-ব্যাগের দাম এতো হতে পারে তা আমাদের হয়তো কল্পনাতেও আসবে না। কিন্তু সত্যিই তাই। ব্রিটিশ জুয়েলারি নির্মাতা প্রতিষ্ঠান বডেলস এমন একটি টি-ব্যাগ তৈরি করেছে!

আমরা সকালে ঘুম থেকে উঠেই এককাপ চা খাওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়ি। তবে ঝামেলাহীন চায়ের জন্য সবচেয়ে সহজ পথ হলো টি-ব্যাগ। কিন্তু সেই টি-ব্যাগের দাম কতো হতে পারে? একটি টি-ব্যাগের দাম আর কতো খুব বেশি হলে ৫ টাকা হতে পারে। কিন্তু এবার এমন এক টি-ব্যাগের খবর পাওয়া গেলো যার দাম ১১ লাখ টাকা!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ব্রিটিশ জুয়েলারি নির্মাতা প্রতিষ্ঠান বডেলস এমন একটি টি-ব্যাগ তৈরি করেছে যা দিয়ে ২ লাখ কাপ চা পাওয়া যাবে। তবে সেক্ষেত্রে প্রতি কাপ চায়ের দাম হতে হবে পাঁচ টাকা।

অর্থাৎ বিশেষ এই টি-ব্যাগটির দাম ১১ লাখ টাকার কাছাকাছি! একটি টি-ব্যাগের দাম ১১ লাখ টাকা হওয়ার কারণ হলো এই টি-ব্যাগটিতে বসানো রয়েছে ২৮০টি মহামূল্যবান হীরা। ব্রিটিশ চা কোম্পানি ‘পিজি টিপস’-এর ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে তৈরি করা হয়েছিল বিশেষ এই টি-ব্যাগটি। তবে এটি কোনো মেশিনে তৈরি করা হয়নি।

জানা যায়, ৩ মাস ধরে একটি একটি হীরা বসিয়ে হাতে বুনে তৈরি করা হয় এটি। ম্যানচেস্টার চিল্ড্রেন’স হাসপাতালের শিশুদের চিকিত্সা খাতে সাহায্যের উদ্দেশ্যে তৈরি হয় এই টি-ব্যাগটি। আর এই বিশেষ টি-ব্যাগের খবর এখন অনলাইনে ভাইরাল।

Advertisements
Loading...