‘সাদ্দাম হোসেনের মতো ভাগ্য বরণ করতে হবে ডোনাল্ড ট্রাম্পকে’ -হাসান রুহানি

মার্কিন যুক্তরাষ্ট্রের চাপের মুখেও মিসাইল বানানো অব্যাহত রাখবে তেহরান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তেহরানের সঙ্গে লাগতে গেলে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও ইরাকের প্রেসিডেন্ট সাদ্দামের হোসেনের মতো ভাগ্য বরণ করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

ইরান-ইরাক যুদ্ধের দিকে ইঙ্গিত করে এই নেতা আরও বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের চাপের মুখেও মিসাইল বানানো অব্যাহত রাখবে তেহরান। এই উদ্যোগ হতে কেও তেহরানকে পিছু হঠাতে পারবে না বলেও সতর্ক করে দিয়েঝেন ইসলামী প্রজাতন্ত্রের নেতা হাসান রুহানি।

ইরান-ইরাক যুদ্ধের বার্ষিকী উপলক্ষে আয়োজিত জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে গতকাল (শনিবার) তেহরানে সামরিক বাহিনীর প্যারেড এবং কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, ডোনাল্ড ট্রাম্পকেও একই পরিণতি ভোগ করতে হবে। যুক্তরাষ্ট্রকেও সাদ্দাম হোসেনের ভাগ্য বরণ করতে হবে। মার্কিন যুক্তরাষ্ট্রের চাপের মুখেও মিসাইলের মতো প্রতিরক্ষা অস্ত্র তৈরি করা কখনও বন্ধ করবে না ইরান।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি এমন এক সময় এই ধরনের মন্তব্য করলেন যখন একদিন আগেই দেশটির পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ ট্রাম্প প্রশাসনকে শান্তির জন্য ‘আসল হুমকি’ বলে উল্লেখ করেন। গত শুক্রবার রাতে এক টুইটার বার্তায় তিনি লিখেন যে, আমাদের অঞ্চল ও আন্তর্জাতিক শান্তি এবং নিরাপত্তার জন্য একটি সত্যিকারের হুমকি রয়েছে। আর সেটি হলো, ট্রাম্প প্রশাসনের পক্ষ হতে মূলত মধ্যপ্রাচ্যের কিছু দুর্বৃত্ত সহযোগীকে সঙ্গে নিয়ে বিশ্বকে অস্থিতিশীল করাকে অধিকার মনে করা। সূত্র: আলজাজিরা

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...