ম্যাচ সেরা মুশফিক: পাকিস্তানকে পরাজিত করে ফাইনালে বাংলাদেশ

৩৭ রানে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গতরাত্রি ছিল টাইগারদের জন্য দুর্দান্ত একটি রাত্রি। এক ক্রীড়া নৈপূণ্য দেখিয়ে টীম টাইগার পাকিস্তানকে নাস্তানাবুদ করেছে। দুর্দান্ত খেলে ম্যাচ সেরা হয়েছেন মুশফিক, ফাইনালে চলে গেলো বাংলাদেশ।

আবুধাবিতে এশিয়া কাপে পাকিস্তানের সঙ্গে লড়াই ছিল দেশের প্রতি সত্যিকারের দায়িত্ব প্রতিষ্ঠার লড়াই। আর এই লড়াইয়ে মূখ্য ভূমিকায় ছিলেন মুশফিক। নিজের সবটুকু বিসর্জন দিয়ে হলেও মর্যাদার এই লড়াইয়ে টিকে থাকতে সে এক অন্য রকম যুদ্ধ। ভাঙা কোমর নিয়ে যেভাবে খেলেছেন মুশফিকুর রহীম, সেটা দেখলে যে কেও বলবে একেই বলে দলের প্রতি এবং দেশের প্রতি সত্যিকারের আনুগত্য এবং দায়িত্ববোধ।

শরীরের ব্যথার বার বার তাকে নাড়া দিলেও দায়িত্ববোধ থেকে সরে আসেননি কারণে মুশফিক। তবুও গ্লাভস হাতে উইকেটের পেছনে সরফরাজ আহমেদকে ঝাঁপিয়ে পড়ে তালুবন্দী করেছেন তিনি। সেই দৃশ্য সত্যিই অবিশ্বাস্য।

ব্যাট হাতে প্রথম ম্যাচে তিনি খেলেছিলেন অতি মানবীয় ১৪৪ রানের দুর্দান্ত একটি ইনিংস। ফাইনালে ওঠার জন্য লড়তে গিয়ে গুরুত্বপূর্ণ এই ম্যাচে নেই সাকিব-তামিমের কেওই। টপ অর্ডার পুরোপুরিই ব্যর্থ। বাংলাদেশকে খেলায় ধরে রাখার মতো কেও ই নেই। ভরসা কেবলমাত্র মুশফিক। অবশেষে তার ব্যাট সত্যিই ঝলসে উঠলো।

মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন তারপরও কারও যেনো আক্ষেপ নেই। ৯৯ রানের ইনিংসটিই শেষ পর্যন্ত পাকিস্তানের সামনে বাংলাদেশের রান চ্যালেঞ্জিং পর্যায়ে আনে। যে কারণে বাংলাদেশ ছুঁড়ে দেয় ২৪০ রানের লক্ষ্য। অপরদিকে বল হাতে মোস্তাফিজ দুর্দান্ত বোলিং করেছেন। ৪ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। সেই সঙ্গে অন্য সবাই নিজেদের সবটুকু উজার করে দিয়ে খেলেছেন যে কারণে শেষ পর্যন্ত এক দুর্দান্ত ইনিংস উপহার দিলো টাইগাররা। চলে গেলো ফাইনালে। শুক্রবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

এদিকে এই জয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে পৌঁছে যাওয়ায় টাইগারদের অভিনন্দন জানিয়েছেন। টাইগারদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...