এশিয়া কাপ: হারলেও ভারতকে একহাত দেখিয়ে দিলো বাংলাদেশ

গভীর রাতের এক শ্বাসরুদ্ধকর ম্যাচ দেখলো ক্রিকেট প্রেমিরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এশিয়া কাপের ফাইনালে কাপ নিলো ভারত। গভীর রাতে শ্বাসরুদ্ধকর এক ম্যাচে ৩ ইউকেটে বাংলাদেশকে পরাজিত করে কাপ নিয়েছে ভারত। তবে এজন্য ভারতকে বেশ ঘাম ছড়াতে হয়েছে।

তবে হারলেও ভারতকে একহাত দেখিয়ে দিলো বাংলাদেশ। এক বলে এক রানের মতো কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে ভারতকে। গভীর রাতের এক শ্বাসরুদ্ধকর ম্যাচ দেখলো ক্রিকেট প্রেমিরা।

ভারতের মতো দলকে মাত্র ২২৩ রানের দৌড়ে বাংলাদেশের টাইগাররা যেভাবে ঘাম ছুটিয়ে ছেড়েছে তাতে ভবিষ্যতে বাংলাদেশকে ভারত কখনও খাটো করে দেখবে না। কারণ ইতিপূর্বে বহুবার ভারতীয় দলের অনেক ক্রিকেটার বাংলাদেশকে তুচ্ছতাচ্ছিল্য করেছে। বাংলাদেশ সর্বশেষ পাকিস্তানকে পরাজিত করে ফাইনালে উপনিত হয়।

গতকালের খেলাও ছিলো দেখার মতো। প্রথমদিকে বাংলাদেশ খুব ভালো খেলেছে। ১২০ রান সংগ্রহ করে কোনো ইউকেট না খুইয়ে। কিন্তু তারপর শুরু হয় ইউকেট খোয়ানোর প্রতিযোগিতা। এরপরের ২৫ রান তুলতে গিয়ে হারাতে হয় ৪টি ইউকেট। শেষ পর্যন্ত ২২২ রানের ইনিংস খেলে বাংলাদেশ। অনবদ্য বেটিংয়ের জন্য লিটন দাস ম্যাচ সেরা হয়েছেন। ১১৭ বলে ১২ চার এবং ২ ছক্কায় ১২১ রানের ঐতিহাসিক ইনিংস খেলেন সম্ভাবনাময়ী এই বাংলাদেশের ওপেনার।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...