বিচিত্র কিছু পেন ড্রাইভ

পেন ড্রাইভটি দেখতে একটু বিচিত্র হলে নিজের কাছে অন্যরকম আনন্দ লাগে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেন ড্রাইভ বর্তমানে সবার একটি প্রয়োজনীয় ডিভাইস হিসেবে পরিচিত। নিজের প্রয়োজনীয় কিছু তথ্য একটি ছোট্ট পেন ড্রাইভের মধ্যে বয়ে নেওয়া যায়। তবে সেই পেন ড্রাইভটি যদি একটু বিচিত্র রকমের হয় তবে ব্যাপারটা কেমন হত। অনেকেই বিভিন্ন ধরনের পেন ড্রাইভ ব্যবহার করেন তবে আজ আপনাদের জন্য কিছু মজার পেন ড্রাইভের সাথে পরিচয় করিয়ে দিবো।

১। রোবট পেন ড্রাইভঃ

এই পেন ড্রাইভটি দেখতে একটি ছোট রোবট। তবে এর মাথা খুললেই পেয়ে যাবেন ইউএসবি পোর্ট। এই পেন ড্রাইভটি ৬৪ মেগাবাইট থেকে ৮ জিবি ধারন ক্ষমতা সম্পন্ন হয়ে থাকে। দেখতে সুন্দর হওয়ায় অনেকেই বেছে নিতে পারেন এই পেন ড্রাইভটি।

২। বন্দুক পেন ড্রাইভঃ

দেখতে ছোট্ট একটি বন্দুকের মত মনে হলেও প্রকৃতপক্ষে এটিও একটি পেন ড্রাইভ। এর ম্যাগাজিনের পেছনের অংশ খুলে নিলেই পেয়ে যাবেন ইউএসবি পোর্ট। খেলনা বন্দুক হিসেবে এটি অনেকের কাছেই আকর্ষণীয় একটি পেন ড্রাইভ।

৩। ক্যামেরা পেন ড্রাইভঃ

যারা ফটোগ্রাফি করতে পছন্দ করেন, তাদের কাছে এই ধরণের ক্যামেরা পেন ড্রাইভ খুবই জনপ্রিয়। দোরখতে একটি ছোট ডিএসএলআর ক্যামেরা। তবে এর সামনের অংশ খুললেই বুঝতে পারেন আসলে এটি কোন ক্যামেরা নয় একটি আকর্ষণীয় পেন ড্রাইভ।

৪। লিপস্টিক পেন ড্রাইভঃ

মেয়েদের সাজসজ্জার একটি অন্যতম উপকরণ হচ্ছে লিপস্টিক। মজার বিষয় হচ্ছে লিপস্টিক পেন ড্রাইভের এক অংশ আপনি পেন ড্রাইভ হিসেবে বিবহার করতে পারবেন এবং অপর অংশ লিপস্টিক হিসেবে ব্যবহারের সুবিধা রয়েছে।

৫। গিটার পেন ড্রাইভঃ

মিউজিক প্রিয়দের কাছে গিটার পেন ড্রাইভ অনেক পছন্দের একটি পেন ড্রাইভ। হাতে একটি গিটার বাজাচ্ছেন তার সাথে পকেট থেকে যদি ছোট্ট আরেকটি গিটার বের করেন সবাই তো অবাক হয়ে তাকিয়ে থাকবে। তবে পকেট থেকে বের করা ছোট্ট গিটারটি প্রকৃতপক্ষে একটি পেন ড্রাইভ।

৬। রিস্টব্যান্ড পেন ড্রাইভঃ

রিস্টব্যান্ড সকলেই পছন্দ করেন। এটি হাতের শোভা বৃদ্ধি করে। তবে আপনার সেই রিস্টব্যান্ডটি যদি একটি পেন ড্রাইভ হত তাহলে নিশ্চয় অনেক মজার হত। এই রিস্টব্যান্ডটি পেন ড্রাইভটি আপনি হাতে ব্যবহার করতে পারবেন সেই সাথে পেন ড্রাইভের কাজ তো হবে।

উপরে উল্লেখিত পেন ড্রাইভগুলো বর্তমানে ৪ জিবি থেকে শুরু করে ৬৪ জিবি ধারণ ক্ষমতা সম্পন্ন পেন ড্রাইভ বাজারে পাওয়া যাচ্ছে।

Advertisements
Loading...