বাংলাদেশের লক্ষ্য জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ

শেষ ম্যাচ উপলক্ষে দলে ডাকা হয়েছে অনুশীলন ম্যাচসহ বিভিন্ন স্থানে রানে থাকা সৌম্য সরকারকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিম্বাবুয়েখে হোয়াইট ওয়াশের লক্ষ্য নিয়ে আজ (শুক্রবার) মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের এই তৃতীয় আসর বসছে।

নিয়মরক্ষার ম্যাচ হলেও জিম্বাবুয়ে চাইবে অন্তত একটি ম্যাচ জিততে, আর বাংলাদেশ চাইবে তিন ম্যাচ জিতে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করা। তাই এই ম্যাচ খেলা নিয়েও বাংলাদেশ শিবিরে চলছে অনেক ভাবনা। বাংলাদেশের মূল লক্ষ্য হোয়াইটওয়াশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখে আগেই জিতে নিয়েছে বাংলাদেশ। এখন মিশন হলো ৩-০ ব্যবধানে সিরিজ জিতে হোয়াইট ওয়াশ করা। অপরদিকে জিম্বাবুয়ের একমাত্র লক্ষ্য অন্তত শেষ ম্যাচটা জিতে একটু সম্মান রক্ষা করা।

স্বাভাবিকভাবেই তাই জয় চাইবে জিম্বাবুয়ে। কারণ হলো বাজে একটা বছর কাটানো দলের জন্য সান্ত্বনার একটা জয়ও হয়তো হতে পারে ঘুরে দাঁড়ানোর প্রেরণাস্বরূপ।

এই দুই লক্ষ্য নিয়ে বাংলাদেশ ও জিম্বাবুয়ে আজ সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই ম্যাচটি শুরু হবে আজ (শুক্রবার) দুপুর আড়াইটায়।

আজকের এই শেষ ম্যাচে দলে হয়তো কিছু পরিবর্তনও আসতে পারে। শেষ ম্যাচ উপলক্ষে দলে ডাকা হয়েছে অনুশীলন ম্যাচসহ বিভিন্ন স্থানে রানে থাকা সৌম্য সরকারকে। প্রথম দুই ম্যাচেই ব্যর্থ হওয়া ফজলে মাহমুদ রাব্বির বদলে শেষ ম্যাচে সুযোগ পেতে যাচ্ছে সৌম্য। তবে তিনি উদ্বোধনীতে ব্যাটিং করার সুযোগ হয়তো নাও পেতে পারেন। আবার এই ম্যাচে হয়তো দলে ফিরতে পারেন রুবেল হোসেন। তাকে একাদশে রাখতে গেলে একজন পেসারকে বসিয়ে রাখতে হবে। সব মিলিয়ে আজকে টিম টাইগার্সের টার্গেট হলো হোয়াইট ওয়াশ। এক সময়ই বলে দেবে কি হতে চলেছে আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সেখানে উপস্থিত দর্শকরা হাসিমুখে ঘরে ফিরবে সেই প্রত্যাশা আমাদের।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...