The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চীনের মিসাইল: মহাকাশে আমেরিকার সবকিছুই ধ্বংস করতে সক্ষম!

এমন মন্তব্য করেছেন মার্কিন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা সংস্থার প্রধান লে. জেনারেল ট্রে অবারিং

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ খবরটি একটু ভীতিকর হলেও গত দুদিন ধরে এই খবর সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। এবার চীন এমন এক মিসাইল বানিয়েছে যা দিয়ে মহাকাশে আমেরিকার সবকিছুই ধ্বংস করতে সক্ষম!

চীনের মিসাইল: মহাকাশে আমেরিকার সবকিছুই ধ্বংস করতে সক্ষম! 1

চীন তার ক্ষেপণাস্ত্র কর্মসূচি যেভাবে এগিয়ে নিচ্ছে তাতে করে দেশটি মহাকাশে আমেরিকার প্রায় সবকিছু ধ্বংস করে দিতে পারে- এমন মন্তব্য করেছেন মার্কিন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা সংস্থার প্রধান লে. জেনারেল ট্রে অবারিং। ওয়াশিংটনের হাডসন ইনস্টিটিউটে দেওয়া এক ভাষণে তিনি এই তথ্য তুলে ধরেন।

এই সময় তিনি আরও বলেন, চীনের ক্ষেপণাস্ত্র কর্মসূচির কারণে মার্কিন গোয়েন্দা এবং পর্যবেক্ষণ কর্মসূচি মারাত্মকভাবে চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছে। ট্রে অবারিং চীনের ক্রমবর্ধমান সমর শক্তির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে আরও বলেন, চীন ২০০৭ সালেই উপগ্রহ বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষার মাধ্যমে এটা নিশ্চিতভাবে প্রমাণ করেছে যে, তারা মহাশূন্যে কৃত্রিম উপগ্রহগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করার ক্ষমতাও রাখে। এবার তারা মহাশূন্যে আমেরিকার সব যুদ্ধাস্ত্র ধ্বংস করার সক্ষমতা অর্জন করে ফেলছে।

উল্লেখ্য, কিছুদিন পূর্বেই চীন জাহাজ বিধ্বংসী মধ্যম পাল্লার ‘ডিএফ-টুয়েন্টি ওয়ান’ ক্ষেপণাস্ত্রটি জনসমক্ষে আনে। অত্যন্ত উন্নত এবং জটিল প্রযুক্তির এই ক্ষেপণাস্ত্রটি আমেরিকার যুদ্ধ জাহাজগুলোর সঙ্গে পাল্লা দিতেও সক্ষম!

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...