Infinity Mirrored রুমে দর্শনার্থীরা পাচ্ছেন মহাকাশের আবহ! [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ জাপানের শিল্পী Yayoi Kusama নিউইয়র্কে আয়না এবং LED লাইট এর সাহায্যে এমন এক বিশেষ মঞ্চ তৈরি করেছেন যেখানে দাড়িয়ে একজন দর্শনার্থী মহাকাশে দাড়িয়ে আছেন এমন অভিজ্ঞতা লাভ করবেন।


infinity-mirrored-room-yayoi-kusama-1

শিল্পী Yayoi Kusama তার সৃষ্ট এই বিশেষ মঞ্চকে বলেছেন স্বর্গের মত একটা পরিবেশ, তিনি এই মঞ্চ বা ঘর তৈরি করতে ব্যবহার করেছেন অসংখ্য আয়না, অসংখ্য আয়না বিভিন্ন কোণে সংযুক্ত করে এমন এক প্রতিফলিত অবস্থার সৃষ্টি করেছেন এই ঘরে কেও অবস্থান করলে তিনি এর শেষ সীমা কিংবা রুম থেকে বাইরে বেরিয়ে আসার রাস্তা খুঁজে পাবেন না, এমন কি এই ঘরে কেউ দাঁড়ালে নিজের মত আরও অসংখ্য মানুষ আয়নায় দেখা যাবে। দ্বিতীয় কোন ব্যক্তি এসব মানুষের মাঝে কোন জন আসল মানুষ তা বুঝতে যথেষ্ট বেগ পাবে।

infinity-mirrored-room-yayoi-kusama-2

Yayoi Kusama তার তৈরি Infinity Mirrored রুমে উপরে নিচে পাশে সর্বত্র আয়না দিয়ে ঢেকে দিয়েছেন এবং এসব আয়না বিভিন্ন কোণে, একই সাথে Infinity Mirrored রুমে মহাকাশের আবহ আনতে তিনি সেখানে অসংখ্য LED লাইট ব্যবহার করেছেন এতে এই ঘরের ভেতরে দাড়িয়ে থাকা যে কেউ ভাবতে পারেন তার সামনে মহাকাশের বিভিন্ন তারা যেমন নেবুলা, অথবা গ্যালাক্সি!

infinity-mirrored-room-yayoi-kusama-3

ইতোমধ্যে নিউইয়র্ক শহরের David Zwirner গ্যালারীতে আয়োজন করা এই ইভেন্ট তুমুল জনপ্রিয়তা পেয়েছে, এই ইভেন্ট চলবে চলতি বছরের ডিসেম্বরের ২১ তারিখ পর্যন্ত।

চলুন দেখে নিই Infinity Mirrored রুমের ভিডিওঃ

সূত্রঃ Boredpanda
বিশেষ ধন্যবাদঃ Yayoi Kusama

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...