The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পিপলএনটেক সফটওয়্যার পরীক্ষণে ২০০ জনকে বৃত্তি দেবে

দক্ষ পেশাজীবি গঠনে তাদের সম্পূন্ন বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশে সফটওয়্যার টেস্টিং প্রফেশনাল তৈরিতে ২০০ জনকে বৃত্তি দেওয়ার জন্য ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলাদেশী তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘পিপলএনটেক’।

পিপলএনটেক সফটওয়্যার পরীক্ষণে ২০০ জনকে বৃত্তি দেবে 1

গতকাল (মঙ্গলবার) রাজধানীর বিডিবিএল ভবনে পিপলএনটেক আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানিয়েছেন।

দক্ষ পেশাজীবি গঠনে তাদের সম্পূন্ন বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী আবু বকর হানিপ।

সংবাদ সম্মেলনে আবু বকর হানিপ বলেন, অভিবাসী হয়ে যারা মার্কিন যুক্তরাষ্ট্র যেতে চান তাদের জন্য ‘অড-জবের’ পরিবর্তে হাজার ডলারের চাকরি পেতে বিভিন্ন ধরণের প্রশিক্ষণ দিচ্ছে পিপলএনটেক। এবার দেশে সফটওয়্যার টেস্টিং প্রফেশনাল তৈরির উদ্যোগও গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, দেশে সফটওয়্যার টেস্টার ইঞ্জিনিয়ারদের সংখ্যা বর্তমানে খুবই নগন্য। এই পেশায় তরুণদের আকৃষ্ট করতে উদ্যোগ গ্রহণ করেছে পিপলএনটেক। তিনি বলেন, দেশের পাশাপাশি যুক্তরাষ্ট্রেও চাহিদা রয়েছে অভিজ্ঞদের। প্রযুক্তিখাতের এই বৃত্তিতে আবেদনের যোগ্যতা হিসেবে কম্পিউটার বিজ্ঞানে স্নাতক বা সংশ্লিষ্ট খাতে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে বলে তিনি জানিয়েছেন। যারা মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসি হিসেবে রয়েছেন তাদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার শীথিলতা রয়েছে বলে জানান তিনি।

জানা গেছে, চার মাসব্যাপী আয়োজতি এই প্রশিক্ষণে অংশ নিহে হলে ১১ ডিসেম্বর হতে আগামী ৫ জানুয়ারী পর্যন্ত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আর এই আবেদন করতে হবে (piit.us) ঠিকানায়।

ওই সংবাদ সম্মলেন প্রতিষ্ঠানটির ডিএমডি ড. সাজ্জাদ হোসেনসহ উর্ধতন কর্মকর্তারা এই সময় উপস্থিত ছিলেন।

Loading...