নেলসন ম্যান্ডেলার অবস্থা এখনও সংকটাপন্ন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ দক্ষিণ আফ্রিকার অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার শারীরিক অবস্থা এখনও অপরিবর্তিত রয়েছে। গতকাল রোববার প্রিটোরিয়ার হাসপাতাল থেকে এ তথ্য জানানো হয়।

Nelson Mandela

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এখনও সংকটাপন্ন ম্যান্ডেলা। এখনও লাইফ সাপোর্টে রাখা হয়েছে এই মহান নেতাকে। এদিকে ম্যান্ডেলার আরোগ্য কামনা করে রোববার আফ্রিকাসহ বিশ্বের বিভিন্ন দেশের গির্জায় বিশেষ প্রার্থনা করা হয়েছে। কোথাও কোথাও ম্যান্ডেলার শান্তিপূর্ণ মৃত্যুর জন্যও প্রার্থনা করা হয়।

গত শনিবার ম্যান্ডেলার স্ত্রী গ্রাসা মিশেল ও দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট জ্যাকব জুমা পৃথক বিবৃতিতে ম্যান্ডেলার শারীরিক অবস্থার কিছুটা উন্নতির কথা জানান। তবে জ্যাকব জুমা বলেন, কিছু উন্নতি দেখা গেলেও তার অবস্থা এখনও সংকটাপন্ন। রোববার হাসপাতাল কর্তৃপক্ষ একই কথা বলেন। এদিকে প্রিটোরিয়ার মেডিক্লিনিক হার্ট হাসপাতালের সামনে ম্যান্ডেলার ভক্তদের অবস্থান অব্যাহত রয়েছে। ফুল দিয়ে মোমবাতি জ্বালিয়ে ম্যান্ডেলার সুস্থতার জন্য প্রার্থনা করছেন ভক্তরা। দক্ষিণ আফ্রিকার সামরিক বাহিনীর সদস্যরা হাসপাতালের সামনে নেচেগেয়ে ম্যান্ডেলার জন্য বিশেষ প্রার্থনা করেন। খবর এপি, এএফপি ও সানডে টাইমসের।

নেলসন ম্যান্ডেলার আরোগ্য কামনায় আজ আরাধনা

    বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ বিশ্ব মানবের অকৃত্রিম বন্ধু ও দক্ষিণ আফ্রিকার গণতন্ত্রের প্রতিষ্ঠাতা নেলসন ম্যান্ডেলার আরোগ্য কামনায় আজ সোমবার সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ‘আরাধনা’ অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে নেলসন ম্যান্ডেলার ওপর রচিত গান পরিবেশনের পাশাপাশি তার সুদীর্ঘ রাজনৈতিক জীবন ও সংগ্রাম নিয়ে আলোচনা করা হবে। এ ছাড়া সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে মোমবাতি প্রজ্বালন করা হবে।

    উল্লেখ্য, গত ৮ জুন থেকে প্রিটোরিয়ার মেডিক্লিনিক হার্ট হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন দক্ষিণ আফ্রিকার এই ৯৪ বছর বয়সী নেতা নেলসন ম্যান্ডেলা।

    Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...