The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শাওমির নতুন ফোল্ডেবল ফোন কেমন হবে? [ভিডিও)]

প্রযুক্তি উন্নতির সঙ্গে সঙ্গে বদল চলেছে চলেছে স্মার্টফোনের গঠনেও। শাওমি বানাচ্ছে নতুন ফোল্ডেবল ফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরো বিশ্বজুড়ে স্মার্টফোনের জগতে একের পর চমক আসছে। প্রযুক্তি উন্নতির সঙ্গে সঙ্গে বদল চলেছে চলেছে স্মার্টফোনের গঠনেও। শাওমি বানাচ্ছে নতুন ফোল্ডেবল ফোন। কেমন হবে শাওমির ফোল্ডেবল ফোন?

শাওমির নতুন ফোল্ডেবল ফোন কেমন হবে? [ভিডিও)] 1

পুরো বিশ্বজুড়ে স্মার্টফোনের জগতে একের পর চমক আসছে। প্রযুক্তি উন্নতির সঙ্গে সঙ্গে বদল চলেছে চলেছে স্মার্টফোনের গঠনেও। শাওমি বানাচ্ছে নতুন ফোল্ডেবল ফোন। কেমন হবে শাওমির ফোল্ডেবল ফোন?

অনেকদিন ধরেই ফোল্ডেবল স্মার্ট ফোন তৈরি করার চেষ্টায় লেগে রয়েছে স্মার্টফোন নির্মাণকারী সংস্থাগুলি। কয়েকদিন আগেও শোনা গিয়েছিল স্যামসাংয়ের ফোল্ডেবল স্মার্ট ফোন নিয়ে বাজারে আসার কথা। এবার নিজেদের ফোল্ডেবল স্মার্টফোনের ঘোষণা করেছে চীনা ফোন প্রস্তুতকারী সংস্থা শাওমি।

সম্প্রতি শাওমির প্রধান লিন বিনকে দেখা যায় একটি ভিডিওতে। এই ভিডিয়োতে তাকে দেখা যায় একটি ফোল্ডেবল মোবাইল ফোন ব্যবহার করতে। ফোনটি ভাজ করবার পরেও যথেষ্ট পাতলা ও হালকাই দেখা যাচ্ছিল। ডান ও বাম দুদিক থেকেই এই ফোনটিকে ভাঁজ করে খুব সহজেই ট্যাবলেট মোড হতে মোবাইল মোডে নিয়ে আসা যায়।

টুইটারে শাওমির গ্লোবাল মুখপাত্র ডোনোভান সাংয়ের প্রকাশ করা ওই ভিডিয়োতে লিনকে শাওমি সংস্থার নিজস্ব ইউজার ইন্টারফেসও ব্যবহার করতে দেখা গেছে এই স্মার্টফোনটিতে।

ট্যাবলেট কিংবা মোবাইল, যে কোনও মোডেই দেওয়া হোক না কেনো নিজের থেকেই এই স্মার্টফোনটির ইউজার ইন্টারফেস সেই মোডে চলে এসেছে। যদিও এই ফোনের নাম কী দেওয়া হবে তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।

লিন আরও জানিয়েছেন, ‘শাওমি ডুয়াল ফ্লেক্স’ এবং ‘শাওমি মিক্স ফ্লেক্স’ এই দু’টি নাম রয়েছে তার ভাবনায়। তবে শেষ পর্যন্ত কোনটি হয় তা দেখার বিষয়। তবে ইতিমধ্যেই দুনিয়া জোড়া এই ভিডিওটি নিয়ে আলোচনা শুরু হয়েছে ব্যাপকভাবে। ভিডিওটিতে দেখা যাচ্ছে লিনকে শাওমি সংস্থার নিজস্ব ইউজার ইন্টারফেসও ব্যবহার করতে। তিনি ফোনটিতে ক্লিক করার পর আবার দুই দিকে ভাজ করে মাঝের অংশ ব্যবহার করছেন। আবার এই স্মার্টফোনটি বন্ধ করছেন এবং খুলছেন। বোঝা যাচ্ছে এটি ভালোমতো দেখানোর জন্যই এমনটি করা হচ্ছে। তবে এটি দেখতে বেশ ভালোই লাগছে। এটি বাজারে এলে তবেই এর গ্রাহকদের স্বাদ মিটবে। এখন কবে এটি বাজারে আসবে সেটিই এখন দেখার বিষয়। তবে খুব বেশি যে দেরি হবে না তা এই ভিডিও দেখানোর জন্যই বোঝা যাচ্ছে।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...