The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দীর্ঘদিন পর আবারও ক্যামেরার সামনে আসছেন অঞ্জু ঘোষ

‘মধুর ক্যান্টিন’ সিনেমাতে মধু দা’র স্ত্রী যোগমায়ার ভূমিকায় অভিনয় করবেন তিনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলা চলচ্চিত্রের এক সময়ের সফল অভিনেত্রী অঞ্জু ঘোষ দীর্ঘদিন ধরেই অনুপস্থিত দেশীয় চলচ্চিত্রে। তবে এই দীর্ঘ বিরতির পর দেশে ফিরে নতুন একটি ছবিতে কাজ করছেন অঞ্জু ঘোষ।

দীর্ঘদিন পর আবারও ক্যামেরার সামনে আসছেন অঞ্জু ঘোষ 1

বাংলা চলচ্চিত্রের এক সময়ের সফল অভিনেত্রী অঞ্জু ঘোষ দীর্ঘদিন ধরেই অনুপস্থিত দেশীয় চলচ্চিত্রে। তবে এই দীর্ঘ বিরতির পর দেশে ফিরে নতুন একটি ছবিতে কাজ করছেন অঞ্জু ঘোষ।

দীর্ঘদিন পর সিনে ক্যামেরার সামনে দাঁড়াতে চলেছেন ঢালিউডের এক সময়ের সাড়া জাগানো চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। পরিচালক সাঈদুর রহমান সাঈদের ‘মধুর ক্যান্টিন’ সিনেমার শুটিংয়ে অংশ নিতে কোলকাতা থেকে গত ২১ জানুয়ারি ঢাকায় এসেছেন অঞ্জু ঘোষ। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১ ফেব্রুয়ারি তিনি শুটিং-এ অংশ নিবেন বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন তিনি।

এদিকে অঞ্জু ঘোষ গত ২৪ জানুয়ারী পাবনায় যান। সেখানে একটি আশ্রমে গিয়েছিলেন তিনি। দুইদিন বাদেই ঢাকায় ফিরেন অঞ্জু।

গত বছর ঢাকায় এলে শিল্পী সমিতি অঞ্জু ঘোষকে সংবর্ধনা দেয়

জানা গেছে, ‘মধুর ক্যান্টিন’ সিনেমাতে মধু দা’র স্ত্রী যোগমায়ার ভূমিকায় অভিনয় করবেন তিনি। মধু দা’র চরিত্রে অভিনয় করছেন নায়ক ওমর সানি। ১৯৭১ সালের ২৬ মার্চ পাকিস্তান সেনাবাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের ওপর এক নৃশংস হামলা চালায়। মধুর ক্যান্টিনের মধু দা’কেও হত্যা করা হয় সে সময়। তখনকার প্রেক্ষাপট নিয়েই সিনেমার গল্প আবর্তিত হয়েছে। এই সিনেমাতে অতীতের সঙ্গে বর্তমানের মেলবন্ধনও দেখানো হবে।

ইতিমধ্যেই ‘মধুর ক্যান্টিন’ সিনেমার প্রথম লটের শুটিংয়ে অংশ নিয়েছেন ওমর সানি, মৌসুমী, মহসীন পলাশ এবং সোহানা সাবা। ২২ বছর পর গত বছর দেশে এসেছিলেন অঞ্জু ঘোষ।

দীর্ঘদিন পর আবারও ক্যামেরার সামনে আসছেন অঞ্জু ঘোষ 2

উল্লেখ্য যে, অঞ্জুর আসল নাম অঞ্জলি। ১৯৭২ থেকে ১৯৮১ সাল পর্যন্ত চট্টগ্রামের মঞ্চনাটকে জনপ্রিয়তার সঙ্গে অভিনয় করেন অঞ্জু ঘোষ। ১৯৮২ সালে ফোক-ফ্যান্টাসি চলচ্চিত্র নির্মাতা এফ কবির চৌধুরী চলচ্চিত্রে আনেন অঞ্জু ঘোষকে। তাকে নিয়ে নির্মাণ করেন ‘সওদাগর’ চলচ্চিত্র। নায়ক ওয়াসিমের সঙ্গে অভিনয়ে করে যে চলচ্চিত্র সে সময় ব্যাপক সাড়া ফেলেছিলো অঞ্জু ঘোষ। তারপর ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোসনা’ চলচ্চিত্র তাকে জনপ্রিয়তা এনে দেয় রাতারাতি। ঢালিউডে প্রায় ৫০টি সিনেমার অভিনেত্রী অঞ্জু ঘোষ।

অভিনেত্রী অঞ্জু ঘোষ ১৯৯৬ সালে দেশ ছাড়েন। তখন থেকেই কোলকাতায় বসবাস করছেন এই নায়িকা। কোলকাতায় বেশকিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন অঞ্জু ঘোষ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...