The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জরুরি অবস্থা জারি করলেন ডোনাল্ড ট্রাম্প

জরুরি অবস্থা জারির কারণে ট্রাম্প সামরিক বা দুর্যোগ খাতের মতো বিভিন্ন খাত থেকে অর্থ নিয়ে তা দেওয়াল নির্মাণের জন্য বরাদ্দ দিতে পারবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আনুষ্ঠানিকভাবে জাতীয় জরুরি অবস্থা জারি করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মেক্সিকো সীমান্তে দেওয়াল নির্মাণের অর্থ বরাদ্দের জন্য কংগ্রেসকে এড়াতেই তিনি এই জরুরি অবস্থা জারি করলেন।

জরুরি অবস্থা জারি করলেন ডোনাল্ড ট্রাম্প 1

সাধারণভাবে জাতীয় দুর্যোগ ও যুদ্ধের সময় এই ধরণের জরুরি অবস্থা জারি করা হয়ে থাকে। কিন্তু অন্য কোনো পথ না পেয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শেষ পর্যন্ত এই পদক্ষেপ নিলেন।

ডেমোক্র্যাটিক পার্টি এই সিদ্ধান্তের বিরোধিতা করে বলেছে যে, এর মাধ্যমে ট্রাম্প ক্ষমতার বড় ধরণের অপব্যবহার করেছেন ও এটি একটি বেআইনি কাজ হয়েছে।

শুক্রবার হোয়াইট হাউজের রোজ গার্ডেনে ডোনাল্ড ট্রাম্প, টিভিতে সম্প্রচারিত এক ঘোষণায় বলেন যে, মেক্সিকো হতে দক্ষিণপশ্চিমাঞ্চলের সীমান্ত দিয়ে মাদক, অপরাধী ও অবৈধ অভিবাসীর ঢল ঠেকিয়ে দেশকে সুরক্ষিত রাখতেই তিনি এই জরুরি অবস্থার আদেশে সই করেছেন।

জরুরি অবস্থা জারির কারণে ট্রাম্প সামরিক বা দুর্যোগ খাতের মতো বিভিন্ন খাত থেকে অর্থ নিয়ে তা দেওয়াল নির্মাণের জন্য বরাদ্দ দিতে পারবেন।

অবৈধ অভিবাসন রুখতে সীমান্তে স্থায়ী বেড়া নির্মাণের জন্য দেশটির সংসদ কংগ্রেসের কাছে ৫৭০ কোটি ডলার চেয়েছিলেন ট্রাম্প। জরুরি অবস্থা জারির কারণে প্রেসিডেন্টের হাতে কিছু বিষয়ে অগাধ ক্ষমতা চলে আসবে যা ব্যবহার করে তিনি কংগ্রেসকে পাশ কাটাতেও পারবেন। শুধু তাই নয়, তার ইচ্ছামতো দেওয়াল নির্মাণ করতে পারবেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...