The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পাকিস্তান এবার ভারতীয় সিনেমা নিষিদ্ধ করলো

কাশ্মীরের পুলওয়ামাতে হামলাকে কেন্দ্র করে দেশ দুটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুদ্ধ এবার সিনেমা ও বিনোদনের লেগেছে। দুই দেশের মধ্যে সম্পর্কের চরমতম সংকটে এসে পৌঁছেছে। পাকিস্তান এবার ভারতীয় সিনেমা নিষিদ্ধ করলো।

পাকিস্তান এবার ভারতীয় সিনেমা নিষিদ্ধ করলো 1

সব রকমের ভারতীয় সিনেমার প্রদর্শনী নিষিদ্ধ ঘোষণা করেছে পাকিস্তান। এখন থেকে পাকিস্তানে বলিউডের অর্থাৎ ভারতীয় কোনো সিনেমা মুক্তি দেওয়া হবে না এবং প্রদর্শনী চলবে না বলে সাফ জানিয়ে দিয়েছে পাকিস্তান।​

কাশ্মীরের পুলওয়ামাতে হামলাকে কেন্দ্র করে দেশ দুটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে গত কয়েক সপ্তাহ ধরে। দেশ দুটি একে অপরের দেশে হামলা চালিয়েছে বলে দাবিও করে আসছে। এরই এক পর্যায়ে এবার ভারতীয় সিনেমা নিষিদ্ধ ঘোষণা করলো পাকিস্তান।

এখন থেকে আর পাকিস্তানে ভারতীয় কোনো সিনেমা প্রদর্শনী করা যাবে না বলে বলা হয়েছে। পাকিস্তানের চলচিত্র কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে বলে খবরে জানা যায়। পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী টুইটারে এই তথ্য দিয়েছেন।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে বিচ্ছিন্নতাবাদীরা হামলা চালালে ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্ততপক্ষে ৪০ জনেরও বেশি।

তার পাল্টা জবাব হিসেবে মঙ্গলবার পাকিস্তানের সীমানা ভেদ করে ভারতীয় বিমান বাহিনী হামলা চালিয়েছে। এতে ৩০০ জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। তবে ভারতের এসব দাবি পাকিস্তান প্রত্যাখান করেছে। অপরদিকে পাকিস্তান সীমানা লংঘনের দায়ে বুধবার ভারতে হামলা চালিয়েছে বলে দাবি পাকিস্তানের।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...