The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হুয়াওয়ে এবার আনলো ভাঁজযোগ্য স্মার্টফোন!

হুয়াওয়ে বার্সেলোনায় অনুষ্ঠিত এক ইভেন্টে তাদের ভাঁজযোগ্য এই স্মার্টফোনটি প্রদর্শন করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভাঁজযোগ্য স্মার্টফোন নিয়ে এবার মেতে উঠেছে বিশ্ব। আর তাই বিশ্বের গ্রাহকদের সঙ্গে তাল মেলাতে গিয়ে হুয়াওয়ে এবার আনলো ভাঁজযোগ্য স্মার্টফোন!

হুয়াওয়ে এবার আনলো ভাঁজযোগ্য স্মার্টফোন! 1

কিছুদিন আগে স্যামসাং ভাঁজযোগ্য স্মার্টফোন সামনে এনে আলোচনায় উঠে আসে। এবার ভাঁজযোগ্য স্মার্টফোন প্রদর্শন করলো হুয়াওয়ে। এক প্রতিবেদনে জানা যায়, স্যামসাং ভাঁজযোগ্য স্মার্টফোন প্রদর্শনের এক সপ্তাহের মাথাই একই ধরনের ফোন প্রদর্শন করলো চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

হুয়াওয়ে বার্সেলোনায় অনুষ্ঠিত এক ইভেন্টে তাদের ভাঁজযোগ্য এই স্মার্টফোনটি প্রদর্শন করেছে। এই সময় ইভেন্টে আসা দর্শনার্থীদের খুব কাছ থেকে এই ফোন পর্যবেক্ষণের সুযোগও দিয়েছে। ইতিপূর্বে স্যামসাং কর্তৃপক্ষ ‘স্যামসাং ফোল্ড’ এর ক্ষেত্রে সেটি করেনি।

হুয়াওয়ে তাদের এই ভাঁজযোগ্য স্মার্টফোনের নাম দিয়েছে মেইট-এক্স। ভাঁজ করা অবস্থায় ও ভাঁজ ছাড়া- এই দুটি অবস্থাতেই স্যামসাংয়ের চেয়ে আকারে বড় হবে হুয়াওয়ের নতুন এই স্মার্টফোনটি। একইসঙ্গে তুলনামূলকভাবে এই স্মার্টফোনটি বেশ সরুও হবে।

কিন্তু স্যামসাং ফোল্ড-এর মতো এতে কোনও সেকেন্ড ডিসপ্লে থাকছে না। আনফোল্ড অবস্থায় এটির মেইট-এক্সের স্ক্রিনের আকার হবে ৮ ইঞ্চি। অপরদিকে ফোল্ড কিংবা ভাঁজ করার পর একপাশে স্ক্রিনের আকার হবে ৬ দশমিক ৮ ইঞ্চি ও অন্যপাশে ৬ দশমিক ৬ ইঞ্চি বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, মাত্র কয়েকদিন আগে স্যামসাং তাদের ভাঁজযোগ্য স্মার্টফোন ‘স্যামসাং ফোল্ড’ প্রদর্শন করে জনসমক্ষে। এই সময় জানানো হয় যে, এই স্মার্টফোন দুই মাসের একটু বেশি সময়ের মধ্যে বাজারে ছাড়বে তারা। তবে প্রত্যাশিত সময়ের অনেক আগেই এটি বাজারে আসছে বলে জানানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...