The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইমরানের জন্য নোবেল চাইলেন পাকিস্তানের এক মন্ত্রী!

দুই দেশের বৈরি সম্পর্ক হ্রাসে প্রধানমন্ত্রী ইমরান খানের এই সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে

NEW DELHI, INDIA - DECEMBER 7: Imran Khan, Chairman, Pakistan Tehreek-E-Insaf during an interaction session on the second day of the Hindustan Times Leadership Summit on December 7, 2013 in New Delhi, India. (Photo by Virendra Singh Gosain/Hindustan Times via Getty Images)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাকিস্তান-ভারতের যুদ্ধ নিয়ে সকলেরই আগ্রহ বর্তমানে বেশি। আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে ফেরত পাঠানোর কারণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়ার দাবি তুলেছেন দেশটির তথ্যমন্ত্রী ফুয়াদ চৌধুরী!

ইমরানের জন্য নোবেল চাইলেন পাকিস্তানের এক মন্ত্রী! 1

গত শনিবার পাকিস্তানের পার্লামেন্ট ন্যাশনাল অ্যাসেম্বলিতে এই দাবি উত্থাপন করা হয় বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

ওই খবরে বলা হয়, প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় পাইলট অভিনন্দনকে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেওয়ার কারণে ভারত-পাকিস্তানের চলমান উত্তেজনার অবসান হয়েছে।

দুই দেশের বৈরি সম্পর্ক হ্রাসে প্রধানমন্ত্রী ইমরান খানের এই সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বলেই উল্লেখ করে আরও বলা হয়, ইমরান খানের যুগান্তকারী এই সিদ্ধান্তের কারণে তিনি শান্তিতে নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য। আজ (সোমবার) এই বিষয়ে বিস্তারিত আলোচনার জন্য দিন ধার্য করেছে পাকিস্তানের পার্লামেন্ট।

তারআগে ভারতের পাইলটকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তে ইমরানকে নোবেল পুরস্কার দেওয়ার দাবি জানান পাকিস্তানের সামাজিক মাধ্যম ব্যবহারকারীরাও।

এই দাবিতে টুইটারে হ্যাশট্যাগ দিয়ে ঝড় তুলেছেন তারা সবাই। বর্তমানে পাকিস্তানজুড়েই টুইটার ট্রেন্ডে পরিণত হয়েছে ‘নোবেল প্রাইজ ফর ইমরান খান’ হ্যাশট্যাগ।

উল্লেখ্য, ভারতীয় পাইলটকে ছেড়ে দেওয়ায় পাকিস্তানের ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করেছেন জাতিসংঘের মহাসচিব, তুরস্ক, চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতারাও। তার রাজনৈতিক প্রজ্ঞার ব্যাপক প্রশংসা করেছেন বিশ্ব নেতৃবৃন্দ।

Loading...