The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৩২ বার নির্বাচনে হেরেও দমেননি ড. শ্যাম!

ভারতের উড়িষ্যার আসকা এবং বেরহামপুর আসন হতে এবার লড়াই করবেন ড. শ্যাম বাবু সুবুধি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই মানুষের ইচ্ছা শক্তির উপর আর কিছুই থাকতে পারে না। ইচ্ছা শক্তি থাকলে অনেক কিছুই করা যায়। এমনই এক ব্যক্তি হলেন ড. শ্যাম। তিনি ৩২ বার নির্বাচনে হেরেও দমেননি। এবারও দাঁড়িয়েছেন নির্বাচনে!

৩২ বার নির্বাচনে হেরেও দমেননি ড. শ্যাম! 1

নির্বাচন এলেই নানা মুখরোচক খবর আসে সংবাদ মাধ্যমে। এতোদিন যা প্রিন্টিং আকারে প্রকাশ পেতো এখন অনলাইনের খবরে পরিণত হয়। নির্বাচন নিয়ে কতো রকম খবর রয়েছে তার শেষ নেই। এমনই একটি ঘটনার খবর গত কয়েকদিন ধরেই অনলাইন সংবাদ মাধ্যমে ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। তবে খবরটি ভারতের উড়িষ্যা রাজ্যের খবর।

সত্যিই মানুষের ইচ্ছা শক্তির উপর আর কিছুই থাকতে পারে না। ইচ্ছা শক্তি থাকলে অনেক কিছুই করা যায়। এমনই এক ব্যক্তি হলেন ড. শ্যাম। তিনি ৩২ বার নির্বাচনে হেরেও দমেননি। এবারও দাঁড়িয়েছেন নির্বাচনে!

আজকের কথা নয় সেই যুবক বয়স হতেই তার এই প্রতিযোগিতা শুরু। ১৯৬২ সাল হতে মোট ৩২ বার নির্বাচনে দাঁড়িয়েছেন ভারতের উড়িষ্যা রাজ্যের বাসিন্দা ড. শ্যাম বাবু সুবুধি। বর্তমানে তার বয়স ৮৪ বছর। ৩২ বারই হেরে যাওয়া এই প্রার্থী আবারও দাঁড়িয়েছেন এবারের লোকসভা নির্বাচনে।

ভারতের উড়িষ্যার আসকা এবং বেরহামপুর আসন হতে এবার লড়াই করবেন ড. শ্যাম বাবু সুবুধি। তার নির্বাচনী প্রতীক হলো ক্রিকেট ব্যাট।

তার এই একের পর এক নির্বাচন নিয়ে ড. শ্যাম বাবু সুবুধি বলেছেন, ‘আমি ৩২ বার নির্বাচনে প্রার্থী হয়েছি এবং প্রতিবারই আমি হেরেছি। তবে আমি হারি জিতি পরোয়া করি না। দুর্নীতির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবো। এবারও দাঁড়িয়েছি। মানুষ একদিন না একদিন আমাকে ভোট দেবেই। মানুষ যখন বুঝবে আমি তাদের জন্য কি করতে পারি, তখন তারা আমাকেই ভোট দেবে এবং জয়ী করবে।’

Loading...