The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জিমেইলে যুক্ত হলো নতুন ফিচার

১ এপ্রিল ১৫ বছর পূর্তি উপলক্ষে এসব ফিচার যুক্ত করে সংস্থাটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গুগলের ই-মেইল সেবায় এবার বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে। গত ১ এপ্রিল ১৫ বছর পূর্তি উপলক্ষে এসব ফিচার যুক্ত করে সংস্থাটি। যে কারণে ব্যবহারকারীরা দ্রুত কম্পোজ, নির্দিষ্ট সময় মতো ডেলিভারিসহ বেশ কিছু সুবিধা ভোগ করতে পারবে।

জিমেইলে যুক্ত হলো নতুন ফিচার 1

গুগলের ই-মেইল সেবায় এবার বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে। গত ১ এপ্রিল ১৫ বছর পূর্তি উপলক্ষে এসব ফিচার যুক্ত করে সংস্থাটি। যে কারণে ব্যবহারকারীরা দ্রুত কম্পোজ, নির্দিষ্ট সময় মতো ডেলিভারিসহ বেশ কিছু সুবিধা ভোগ করতে পারবে।

জিমেইলের নতুন ফিচারগুলো কী কী তা দেখে নেওয়া যাক:

স্মার্ট কম্পোজ

এখন থেকে স্মার্ট কম্পোজ ফিচারের মাধ্যমে দ্রুত ই-মেইল কম্পোজ করা যাবে। আপনি কীভাবে ই-মেইল লেখা শুরু করছেন সেই অনুযায়ী ‘স্মার্ট কম্পোজ’ সিস্টেমটি কাজ করবে। যেমন ধরুন, ই-মেইলের শুরুতেই ‘Hey Team’ লিখলে সেই অনুযায়ী স্মার্ট কম্পোজ আপনাকে পরবর্তী শব্দের ধারণাও দেবে। তাছাড়াও ইমেল লেখা শেষ হলে সাবজেক্ট কী হতে পারে সেই বিষয়েও পরামর্শ দেবে নতুন এই ফিচার।

তাছাড়া এখন থেকে জিমেইলে আরও ৪টি নতুন ভাষায় স্মার্ট কম্পোজ ফিচার কাজ করবে। যে কারণে স্প্যানিশ, ফরাসি, ইতালীয় এবং পর্তুগিজ ভাষায় স্মার্ট কম্পোজ করা সম্ভব হবে।

অ্যাকশনেবল ইনবক্স

গুগল ডকসসহ যেসব ই-মেইলে বিভিন্ন কাজ করা যাবে সেইসব ই-মেইলগুলো পৃথক করে সাজিয়ে রাখবে গুগল। এর জন্য নতুন অ্যাকশনেবল ইনবক্সও যোগ হয়েছে। যে কারণে খুব সহজেই প্রয়োজনীয় ই-মেইল খুঁজে পাওয়া যাবে মেইল হতে।

ই-মেইল ডেলিভারি শিডিউল করা

নতুন ফিচারে ই-মেইল ডেলিভারি শিডিউলও করা যাবে। নির্দিষ্ট সময় উল্লেখ করে দিলে সেই সময় ই-মেইলটি সেন্ড হবে। এর জন্য আপনাকে কিছুই করতে হবে না। এইসব ফিচারগুলো যুক্ত হয়েছে ই-মেইলে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...