The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অস্ট্রেলিয়া পাখি বাঁচাতে গিয়ে বিড়াল হত্যা করবে!

বায়োলজিক্যাল কনভারসেশন জার্নালে প্রকাশিত এক গবেষণা প্রতিবেদনে বলা হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অস্ট্রেলিয়া পাখি বাঁচাতে গিয়ে বিড়াল হত্যা করবে! এমন একটি শিরোনাম দেখে যে কেও বিস্মিত হবেন সেটিই স্বাভাবিক। কিন্তু এমন ঘটনাও ঘটছে এই পৃথিবীতে!

অস্ট্রেলিয়া পাখি বাঁচাতে গিয়ে বিড়াল হত্যা করবে! 1

সিএনএন-এর এক খবরে বলা হয়েছে, অস্ট্রেলিয়ায় প্রতিদিন নাকি ১০ লাখেরও বেশি পাখি হত্যা করে বন্য ও পোষা বিড়াল। সে কারণে দেশটির অনেক প্রজাতির পাখি বর্তমানে বিলুপ্তির পথে। তাই আগামী ২০২০ সালের মধ্যে অন্তত ২০ লাখ বিড়াল হত্যা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে অস্ট্রেলিয়া সরকার। এইসব বিড়ালের বিরুদ্ধে অভিযোগ হলো, এরা প্রচুর সংখ্যক পাখি হত্যা করে।

বায়োলজিক্যাল কনভারসেশন জার্নালে প্রকাশিত এক গবেষণা প্রতিবেদনে বলা হয়, দেশটিতে বন বিড়ালরা প্রতিবছর সাড়ে ৩১ কোটি ও পোষা বিড়াল বছরে ৬ কোটি ১০ লাখ পাখি হত্যা করে থাকে।

পাখি সংরক্ষণের স্বার্থে এভাবে বিড়াল হত্যা করাকেই শ্রেয় মনে হয়েছে তাদের কাছে। এমনকি অস্ট্রেলিয়ার কিছু কিছু জায়গায় বিড়াল হত্যা করতে মানুষকে এগিয়ে আসার আহ্বানও জানানো হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়।

কুইন্সল্যান্ডের উত্তর পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য কুইন্সল্যান্ডে প্রতিটি বিড়ালের খুলির জন্য ১০ ডলার পুরস্কারে ঘোষণা করা হয়েছে। তবে এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে পশু সংরক্ষণে নিয়োজিত সংস্থা ইথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিম্যালস (পিইটিএ)।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...