The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভেঙে যাওয়া মোবাইল স্ক্রিন জুড়ে দেবে শরীরের উষ্ণতা!

ভাঙা স্ক্রিন জোড়া দিতে দোকানে নিয়ে যাওয়ারও কোনো প্রয়োজন পড়বে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে আসছে এমন এক নয়া স্মার্টফোন। যে ফোনের স্ক্রিন ভাঙলে শরীরের উষ্ণতাই আবার জুড়ে দেবে আপনার সাধের ভেঙে যাওয়া মোবাইল স্ক্রিন!

ভেঙে যাওয়া মোবাইল স্ক্রিন জুড়ে দেবে শরীরের উষ্ণতা! 1

হঠাৎ করে হাত থেকে অখেয়ালে কোনও মোবাইল পড়লে নিশ্চয়ই আঁৎকে ওঠেন আপনি? তবে এখন থেকে আর মোবাইল ব্যবহারকারীদের চিন্তার কোনও কারণ নেই। কারণ ভেঙে যাওয়া মোবাইল স্ক্রিন জুড়ে দেবে শরীরের উষ্ণতা!

ভাঙা স্ক্রিন জোড়া দিতে দোকানে নিয়ে যাওয়ারও কোনো প্রয়োজন পড়বে না। বাড়িতে বসে নিজেই ঠিক করে নিন ভেঙে যাওয়া মোবাইল স্ক্রিনটি। মোটরলা নিয়ে আসছে এমনই এক অত্যাশ্চর্য প্রযুক্তিসহ এক মোবাইল স্ক্রিন, যার নাম দেওয়া হয়েছে ‘শেপ মেমরি পলিমার’।

মোটরলা মোবাইল সংস্থার তরফ হতে জানানো হয়েছে যে, বিশেষ একটি মেটিরিয়ালের সাহায্যে এই মোবাইল ফোনগুলি তৈরি করা হয়েছে। থার্মাল রিসাইকেলিং পদ্ধতির মাধ্যমে ভাঙা স্ক্রিন জোড়া লাগবে এই পদ্ধতিতেই। তবে এটি কিন্তু কোনও ম্যাজিক নয়। এই পদ্ধতির মাধ্যমে মোবাইল ফোনগুলি এমন এক মেটেরিয়াল দিয়ে তৈরি করা হয় যাতে করে ক্রমাগত তাপ দিতে থাকলে ভাঙা স্ক্রিন আবার জোড়া লাগবে মুহূর্তের মধ্যেই। এলসিডি বা এলইডি স্ক্রিনের উপর থাকবে এই বিশেষ একটি স্তর। যা এমন এক ধাতু দিয়ে তৈরি যাতে করে ক্রমাগত তাপ দিলেই সেই স্ক্রিনটি আবার জুড়ে যাবে। অর্থাৎ জোড়া লেগে যাবে।

গোরিলা গ্লাসের মতোই এটি দেখতে হলেও এটি পলিমারের তৈরি। গোরিলা গ্লাসের থেকে এটির দামেও অনেকটাই সস্তা। শিশুদের জন্য একেবারেই ক্ষতিকরও নয় এই মোবাইল ফোনটি। আবার এই স্ক্রিনটি জোড়া দেওয়ার জন্য আলাদা কোনো তাপ দেওয়ারও কোন প্রয়োজন নেই৷। শরীরের উষ্ণতাই জুড়ে দেবে মোবাইলের ভাঙা স্ক্রিনটি!

Loading...