The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দর্শকরা ‘কণ্ঠ’র ট্রেলার দেখেই সিগারেট ছেড়ে দিয়েছে! [ট্রেলার]

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার ফেসবুক লাইভে এসেছিলেন ‘কণ্ঠ’ ছবির অভিনয়শিল্পী জয়া আহসান, পাওলি দাম, নির্মাতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গলায় ক্যান্সার আক্রান্ত এক রেডিও জকির গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘কণ্ঠ’। গত শুক্রবার কোলকাতায় ছবিটি মুক্তিও পেয়েছে। দর্শকরা ট্রেলার দেখেই সিগারেট ছেড়ে দিয়েছে!

দর্শকরা ‘কণ্ঠ’র ট্রেলার দেখেই সিগারেট ছেড়ে দিয়েছে! [ট্রেলার] 1

মুক্তির পূর্বেই ছবির ট্রেলার দেখার পর শুরু হয়েছিল হৈচৈ। কোলকাতার সিনেমা হলগুলোতে ‘কণ্ঠ’ দেখতে উপচেপড়া ভিড়ও দেখা যায়। ‘কণ্ঠ’ ছবিটি পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার ফেসবুক লাইভে এসেছিলেন ‘কণ্ঠ’ ছবির অভিনয়শিল্পী জয়া আহসান, পাওলি দাম, নির্মাতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়। ভক্তদের সঙ্গে সরাসরি আড্ডায় ‘কণ্ঠ’ নিয়ে অনেক খোলামেলা কথা বলেছেন ছবির শিল্পীরা।

নন্দিতা রায় বলেন, এই ছবির শুটিংয়ের সময় কেও সিগারেট খায়নি। সবাই গল্পের সঙ্গে এতোটাই মিশে গিয়েছিল যে, যারা সিগারেট নিয়মিত খায়, তারাও ছবির শুটিং চলাকালীন একদমই সিগারেট খায়নি।

তিনি আরও বলেন যে, নির্দেশনা দেবো কী? সবার অভিনয় দেখে আমিতো মুগ্ধ হয়ে তাকিয়েছিলাম। শুধু এটুকুই বলবো, প্রত্যেকটা মানুষের এই ছবি ভালো লাগবে।

এই ছবি সম্পর্কে পাওলি দাম বলেছেন, ‘আমার টিমের একজন অনেকদিন ধরেই চাইছিল সিগারেট খাওয়া ছেড়ে দেবে। তবে এই কঠিন সিদ্ধান্ত সে কোনোভাবেই নিতে পারছিল না এতোদিন। গত ১৪ এপ্রিল ‘কণ্ঠ’-এর ট্রেলার মুক্তির পরই সিগারেট একদম ছেড়েছে সে। আমাকে সে বলেছিলো যে, ট্রেলর দেখেই আমি সিগারেট ছেড়ে দিয়েছি।’

এই ‘কণ্ঠ’ ছবিতে জয়া আহসান একজন ‘স্পিচ থেরাপিস্টে’র ভূমিকায় অভিনয় করেছেন। এই বিষয়ে জয়া জানান, ‘কণ্ঠ’ যে দেখবে, সে বারবারই দেখতে চাইবে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, উপমহাদেশের জনপ্রিয় কার্ডিয়াক সার্জন দেবী শেঠি গত বৃহস্পতিবার ছবিটির প্রিমিয়ার শো দেখে জয়া আহসানের অভিনয়ে মুগ্ধ হয়েছিলেন। ‘কণ্ঠ’ ছবির গল্প ও জয়াসহ অন্য কলাকুশলীদের প্রশংসা করে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

মূলত ক্যান্সারের সঙ্গে লড়াই এবং বাঁচার গল্প নিয়েই নির্মিত হয়েছে ছবিটি। গলায় ক্যান্সার আক্রান্ত বিভূতি চক্রবর্তীর জীবনকাহিনী অবলম্বনে ‘কণ্ঠ’ ছবির গল্প তৈরি করা হয়েছে। শিবপ্রসাদ, পাওলি এবং জয়া ছাড়াও এই ‘কণ্ঠ’ ছবিতে আরও অভিনয় করেছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বিপ্লব দাশগুপ্ত, পরান বন্দ্যোপাধ্যায় প্রমুখ ব্যক্তিবর্গ।

দেখুন ট্রেলারটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...