The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উবার ট্রিপে গোপন রাখা হবে যাত্রী ও চালকের মোবাইল নম্বর

রাইড শেয়ারিং কোম্পানি উবার বাংলাদেশে চালু করেছে ‘টু ওয়ে ফোন অ্যানোনিমাইজেসন’ নামক নতুন প্রযুক্তি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উবার ট্রিপে পারস্পরিক যোগাযোগের সময় যাত্রী এবং চালকের ব্যক্তিগত ফোন নম্বর গোপন রাখা হবে বলে জানানো হয়েছে। নতুন প্রযু্ক্তির কারণে চালক ও যাত্রী কেও কারও ব্যক্তিগত নাম্বার জানতে পারবেন না।

উবার ট্রিপে গোপন রাখা হবে যাত্রী ও চালকের মোবাইল নম্বর 1

রাইড শেয়ারিং কোম্পানি উবার গত সোমবার হতে বাংলাদেশে চালু করেছে ‘টু ওয়ে ফোন অ্যানোনিমাইজেসন’ নামক নতুন প্রযুক্তি, এতেকরে চালক ও যাত্রী কেও কারও ব্যক্তিগত নাম্বার জানতে পারবে না।

এই প্রযুক্তির মাধ্যমে একটি সফটওয়্যারের মাধ্যমে যাত্রী ও চালকের মধ্যকার কলটি কানেক্ট করা হবে যে কারণে উভয়েরই ব্যক্তিগত ফোন নাম্বার গোপন থাকবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে উবার বলেছে, এই ফোন অ্যানোনিমাইজেসন প্রযুক্তির মাধ্যমে চালক এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করবে।

ট্রিপ শেষে চালক বা যাত্রীর কেও যেনো কখনই অনাকাঙ্ক্ষিত কল করে অন্যজনকে বিরক্ত না করে সেটি নিশ্চিত করতে এই ফিচারটি চালু করা হয়েছে বলে জানানো হয়।

নতুন এই ফিচারটির বিষয়ে উবার বাংলাদেশের প্রধান জুলকার কাজী ইসলাম বলেছেন, “উবারের মূলে রয়েছেন যাত্রী এবং চালকরা। ফোন অ্যানোনিমাইজেসন ফিচারটি চালুর মাধ্যমে চালক এবং যাত্রীদের ব্যক্তিগত তথ্য নিাংপদ থাকবে।তাদের মধ্যকার যোগাযোগ ব্যবস্থাও আরও উন্নত হবে।

উবার বলেছে, মূলত “যাত্রী ও চালকদের নিরাপত্তা আরও জোরদার করার পথে আরও একটি শক্ত পদক্ষেপ হলো আমাদের এই ফোন অ্যানোনিমাইজেসন ফিচারটি।”

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...