The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওমান উপসাগরে তেলবাহী জাহাজে হামলা: ইরানকে দায়ী করলো ট্রাম্প

ইরানের সংশ্লিষ্টতার প্রমাণ হিসেবে ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, আমেরিকার কাছে এমন একটি ভিডিও ফুটেজ রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওমান উপসাগরে গতপরশু শুক্রবার সকালে দু’টি তেলবাহী জাহাজে হামলা চালানোর ঘটনায় ইরানকে দায়ী করেছে যুক্তরাষ্ট্র এবং এর বন্ধু দেশগুলো।

ওমান উপসাগরে তেলবাহী জাহাজে হামলা: ইরানকে দায়ী করলো ট্রাম্প 1

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমনই ইঙ্গিত দিয়েছেন। তবে ইরান এই অভিযোগ অস্বীকার করলেও ডোনাল্ড ট্রাম্প তা মানতে নারাজ।

ইরানের সংশ্লিষ্টতার প্রমাণ হিসেবে ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, আমেরিকার কাছে এমন একটি ভিডিও ফুটেজ রয়েছে; যেখানে দেখা যাচ্ছে যে, ইরানের রেভ্যুলশনারি গার্ড ক্ষতিগ্রস্ত একটি তেলের ট্যাংকারের একপাশ হতে একটি অবিস্ফোরিত মাইন বা বোমা সরিয়ে নিচ্ছে।

তবে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস ট্রাম্পের এই দাবির সঙ্গে মোটেও সম্মত হননি। তিনি জানান যে, সত্যটা কী সেটি ‘স্পষ্টভাবে প্রমাণিত’ হতে হবে। গোটা ঘটনাকে সন্দেহজনক বলে টুইট করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মুহম্মদ জাভেদ জারিফ।

এদিকে তেলবাহী জাহাজে হামলার জের ধরে গোটা উপসাগরীয় এলাকায় উত্তেজনার আরও কয়েক ধাপ বাড়লো। সেই সঙ্গে বাড়ছে তেলের দাম। শুক্রবারের এই হামলার ঘটনায় দু’টি জাহাজ ক্ষতিগ্রস্ত হলেও এর ৪৪ জন কর্মী অক্ষত রয়েছেন। তারা পানিতে ঝাঁপ দিয়ে প্রাণে বেঁচেছেন বলে জানানো হয়। জাহাজ দু’টিতে থাকা সামগ্রীরও কোনও রকম ক্ষতি হয়নি। তবে এর পিছনে কাদের হাত রয়েছে, সেটি এখনও স্পষ্ট নয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...