The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভিভোর ৫-জি ফোন অ্যাপেক্স ২০১৯ মাত্র ১৩ মিনিটেই চার্জ হবে!

সুপার ফ্ল্যাশ-চার্জার প্রযুক্তির ৫-জি মোবাইল ফোন বাজারে আনতে চলেছে ভিভো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সুপার ফ্ল্যাশ-চার্জার প্রযুক্তির ৫-জি মোবাইল ফোন বাজারে আনতে চলেছে ভিভো। নতুন এই মডেলে অনেকগুলো বৈচিত্র থাকবে, তারমধ্যে অন্যতম হলো মাত্র ১৩ মিনিটেই চার্জ হয়ে যাবে এই ফোন!

ভিভোর ৫-জি ফোন অ্যাপেক্স ২০১৯ মাত্র ১৩ মিনিটেই চার্জ হবে! 1

সুপার ফ্ল্যাশ-চার্জার প্রযুক্তির ৫-জি মোবাইল ফোন বাজারে আনতে চলেছে ভিভো। নতুন এই মডেলে অনেকগুলো বৈচিত্র থাকবে, তারমধ্যে অন্যতম হলো মাত্র ১৩ মিনিটেই চার্জ হয়ে যাবে এই ফোন!

ভিভোর ৫-জি নিয়ে সুপার পাওয়ার টেকনোলজি সম্পর্কেই বেশি আলোচনা হচ্ছে। মাত্র ১৩ মিনিটেই শতভাগ চার্জ হয়ে যাবে ভিভোর এই ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। সেইসঙ্গে আরও রয়েছে নতুন নতুন ফিচার। চমকপ্রদ ফিচারসমৃদ্ধ এই মোবাইল আমাদের বর্তমানের স্মার্টফোন ধারণাকেই পাল্টে দেবে বলেই মনে করেছেন বিশেষজ্ঞরা।

সব থেকে আশ্চর্যের বিষয় হলো এই স্মার্টফোনে নেই কোনো বাটন, ছিদ্র বা কোনো পোর্টও। স্মার্টফোন দুটিতে থাকছে না কোনো সিম-স্লটও। এই স্মার্টফোনটিতে নেই কোনো স্পিকারের স্থান। শুধুমাত্র তাই নয়, চার্জিং পয়েন্টও খুঁজে পাওয়া যাবে না এই স্মার্টফোনের কোথাও! এই মোবাইলটি ফুলস্ক্রিন ফিঙ্গার প্রিন্ট কাজ করবে। ফোনটিতে স্পিকারও নেই। তবে সামনের পুরো গ্লাসই কাজ করবে এর স্পিকার হিসেবে!

জানা গেছে, চীনের সাংহাই-এ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের অনুষ্ঠানে আগামি ২৬ হতে ২৯ জুন এই মডেলের প্রদর্শন করবে ভিভো। তার পরেই আন্তর্জাতিক বাজারে ছাড়া হবে নতুন এই ফোনটি।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, ‘ভিভো অ্যাপেক্স ২০১৯’ নামেই ডাকা হচ্ছে সুপার পাওয়ারের এই মডেলটিকে। এই বিষয়ে ভিভো জানিয়েছে যে, অ্যাপেক্সের বাজারে আনার কথা চলতি বছরের জানুয়ারিতেই ঘোষণা করা হয়। তখন অবশ্য এর লেটেস্ট টেকনোলজি প্রকাশ্যে আনেনি সংস্থাটি।

ভিভো সংবাদ মাধ্যমকে আরও জানিয়েছে যে, প্রথমত ৫-জি সাপোর্ট রয়েছে এই নয়া মডেলটিতে। কোয়ালকম স্ন্যাপড্রাগন এক্স৫০ ৫-জি মোডেমের ফোনে আরও রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ এসওসি, ২৫৬ জিবি স্টোরেজ। র‍্যাম রয়েছে ১২ জিবি। ৫-জি সাপোর্টের জন্য এই মডেলে আনা হয়েছে নতুন ডুপ্লেক্স পিসিবি ডিজাইন।

১২০ ওয়াট সুপার ফ্ল্যাশ চার্জার টেকনোলজিতে মাত্র ৫ মিনিটেই চার্জ হবে ব্যাটারির ৫০%। বাকি অর্ধেক চার্জ হতে সময় লাগবে মাত্র ৮ মিনিটের মতো, অর্থাৎ পুরো মোবাইল সেটটি সার্জ হতে সময় লাগবে মাত্র ১৩ মিনিট!

Loading...