The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সমান পয়েন্ট পেয়েও বাংলাদেশের পেছনে রয়েছে পাকিস্তান

কিউইদের বিপক্ষে পাকিস্তানের এই জয়ে ২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে সরফরাজ আহমেদরা

Bangladeshi players celebrate the dismissal of Pakistan's Babar Azam during the one day international cricket match of Asia Cup between Pakistan and Bangladesh in Abu Dhabi, United Arab Emirates, Wednesday, Sept. 26, 2018. (AP Photo/Aijaz Rahi)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বার্মিংহামের এজবাস্টনে বাঁচা-মরার ম্যাচে গতকাল (বুধবার) নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে পাকিস্তান। আর কালকের জেতার পর পাকিস্তানের পয়েন্ট হয়েছে ৭। আবার বাংলাদেশের পয়েন্টও ৭। তবে সমান পয়েন্ট পেয়েও বাংলাদেশের পেছনে রয়েছে পাকিস্তান।

সমান পয়েন্ট পেয়েও বাংলাদেশের পেছনে রয়েছে পাকিস্তান 1

কিউইদের বিপক্ষে পাকিস্তানের এই জয়ে ২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে সরফরাজ আহমেদরা। তবে তার জন্য বাকি দুইটি ম্যাচে জিততে হবে তাদেরকে।

কিউইদের বিপক্ষে জিতে ৭ ম্যাচে ৩ জয়, ৩ হার এবং ১ ড্র নিয়ে ৭ পয়েন্ট সংগ্রহ করে পাকিস্তান। সমান ম্যাচে সমান জয়-পরাজয় নিয়ে বাংলাদেশের পয়েন্টও কিন্তু ৭। তবে নেট রান রেটে পাকিস্তানকে এখনও পেছনে রেখেছে বাংলাদেশের টাইগাররা।

-০.১৩৩ নেট রান রেট নিয়ে তালিকার পঞ্চম স্থানে রয়েছে মাশরাফি-সাকিবরা। অপরদিকে -০.৯৭৬ নেট রান রেটে পরের স্থানে অর্থাৎ ষষ্ঠ স্থানে রয়েছে পাকিস্তান। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার উপরে থেকে শেষ চারে পা রেখেছে অস্ট্রেলিয়া।

সেমিতে যেতে হলে রাউন্ড রবিনের পরের প্রত্যেকটি ম্যাচেই জিততে হবে বাকি দলগুলোকে। কেবল দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান ছাড়া। আগেই গ্রুপ পর্ব থেকে বাদ পড়া নিশ্চিত হয়ে গেছে এই দল দুটির।

প্রথমবারের মতো শেষ চারে ওঠার বাঁচা-মরার লড়াইয়ে ০২ জুলাই ভারতের মুখোমুখি হতে চলেছে বাংলাদেশ। এর পূর্বেই ২৯ জুন আফগানদের মুখোমুখি হবে পাকিস্তান। স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে পাকিস্তানকে জিততেই হবে। যদি পাকিস্তান ও বাংলাদেশ জেতে তবে ফাইনালের আগেই ৫ জুলাই অলিখিত এক ফাইনাল হয়ে দাঁড়াবে বাংলাদেশ-পাকিস্তানের জন্য। কারণ
হলো রাউন্ড রবিনে নিজেদের একেবারে শেষ ম্যাচে মুখোমুখি হবে এই দল দুটি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...