The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৫৭৪ জন লোক একসঙ্গে সকালের নাস্তা করে বিশ্ব রেকর্ড!

ইভেন্টটি আয়োজন করা হয় দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই বিচিত্র সব রেকর্ড হয়ে থাকে এই পৃথিবীতে। যেমনটি ঘটেছে এবার। ৫৭৪ জন লোক একসঙ্গে সকালের নাস্তা করে বিশ্ব রেকর্ড সৃষ্টি করলেন!

৫৭৪ জন লোক একসঙ্গে সকালের নাস্তা করে বিশ্ব রেকর্ড! 1

এমন একটি খবর ওয়েব দুনিয়ায় ছড়িয়ে পড়েছে। দেখা যাচ্ছে সারি সারি বিছানায় বসে রয়েছেন ৫৭৪ জন মানুষ। তাদের পেছনে দাঁড়িয়ে সমানসংখ্যক স্বেচ্ছাসেবক। সামনের থালায় সাজানো রয়েছে পানীয়সহ দুই পদের সকালের নাস্তা। বিছানায় বসা অবস্থাতেই সকলেই একসঙ্গে নাস্তা খাওয়া শুরু করলেন। আবার শেষও করলেন একসঙ্গে। তৈরি হলো একসঙ্গে সর্বোচ্চ সংখ্যক লোকের বিছানায় বসে নাস্তা খাওয়ার নতুন এক বিশ্ব রেকর্ড।

ইভেন্টটি আয়োজন করা হয় দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরে। কোকাকোলা কোম্পানির ‘ক্যাপি’ জুস ব্র্যান্ডের অর্থায়নে ও জোহানেসবার্গ শহর কর্তৃপক্ষের সহযোগিতায় আয়োজিত ইভেন্টের তদারকি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।

ইতিপূর্বে চীনের চাবোই রিভার হোটেলে আয়োজিত ‘একসঙ্গে সর্বোচ্চ সংখ্যক লোকের বিছানায় বসে নাস্তা খাওয়ার’ রেকর্ড ভাঙতেই এই আয়োজনটি করা হয়েছিলো। ইভেন্টটিতে নাস্তা খেতে প্রত্যেক অংশগ্রহণকারীকে ৫ মিনিট সময় বেঁধে দেওয়া হয়। গিনেস কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী সবাইকে একসঙ্গে নাস্তা খাওয়া শুরু ও শেষ করার বাধ্যবাধকতা ছিলো। যদি কেও একজন আগে কিংবা পরে নাস্তা খাওয়া শুরু বা শেষ করে তাহলে রেকর্ড হবে না। তবে অংশগ্রহণকারীরা ভালোভাবেই তাদের দায়িত্ব পালন করেছেন, যে কারণে তৈরি হয়েছে নতুন এক বিশ্ব রেকর্ড।

ওই ইভেন্টে অংশগ্রহণ করা সবাই বেশ উচ্ছ্বসিত ছিলেন। কারণ হলো তাদের কেও-ই এর আগে কখনও বিছানায় বসে নাস্তা করেননি। এক আলাদা অভিজ্ঞতা হলো ৫৭৪ মানুষের!

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...