The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশেষ কিছু থাকছে না উইন্ডোজ ১০ আপডেটে

উইন্ডোজ ১০-এর পরবর্তী ১৯এইচ২ আপডেট নিয়ে বিস্তারিত কিছু তথ্য সম্প্রতি প্রকাশ করেছে মাইক্রোসফট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উইন্ডোজ ১০-এর পরবর্তী ১৯এইচ২ আপডেট নিয়ে বিস্তারিত কিছু তথ্য সম্প্রতি প্রকাশ করেছে মাইক্রোসফট। মূল এই আপডেটে অনেক পরিবর্তন আশা করা হলেও পূরণ হচ্ছে খুব সামান্যই। অর্থাৎ বিশেষ কিছু থাকছে না উইন্ডোজ ১০ আপডেটে।

বিশেষ কিছু থাকছে না উইন্ডোজ ১০ আপডেটে 1

বর্তমানে সমগ্র বিশ্বজুড়েই অত্যন্ত জনপ্রিয় হলো এই উইন্ডোজ ১০। এই উইন্ডোজ ১০ নিয়ে মানুষের আগ্রহেরও যেনো শেষ নেই। সবাই উদগ্রীব থাকেন এর আপডেট নিয়ে। কখন উইন্ডোজ ১০ এর নতুন কোনো আপডেট আসে সেটি টেক দুনিয়ার মানুষের চিন্তার একটি বিষয়। সেই চিন্তা দূর করতে ঘোষণা করা হয়েছে উইন্ডোজ ১০ এর আপডেটের বিষয়টি।

উইন্ডোজ ১০-এর পরবর্তী ১৯এইচ২ আপডেট নিয়ে বিস্তারিত কিছু তথ্য সম্প্রতি প্রকাশ করেছে মাইক্রোসফট। মূল এই আপডেটে অনেক পরিবর্তন আশা করা হলেও পূরণ হচ্ছে খুব সামান্যই। অর্থাৎ বিশেষ কিছু থাকছে না উইন্ডোজ ১০ আপডেটে।

এ বছর উইন্ডোজ ১০-এর দ্বিতীয় মূল আপডেট হবে এটি। মাইক্রোসফট নিজেই উইন্ডোজ ১০ স্ট্যান্ডার্ড অনুযায়ী এটিকে খুব ছোট আপডেট বলছে। এই আপডেটের “কার্যক্ষমতা উন্নত করার পাশাপাশি, এন্টারপ্রাইজ ফিচার ও মান উন্নত” করা হবে বলেও জানিয়েছে সফটওয়্যার জায়ান্ট মার্কিন এই প্রতিষ্ঠানটি।

এ বছরের সেপ্টেম্বরে নতুন এই আপডেটটি উন্মুক্ত করার পরিকল্পনা রয়েছে মাইক্রোসফট এর। এই খবর দিয়েছে প্রযুক্তি বিষয়ক সাইট ভার্জ।

আবার আপডেট প্রক্রিয়াও বদল করেছে উইন্ডোজ নির্মাতা এই প্রতিষ্ঠানটি। এতে আপডেট হবে আরও দ্রুত ও নানা ধরনের বাধাও কমবে। প্রতিষ্ঠানটি এই বিষয়ে জানিয়েছে, নতুন আপডেটের জন্য বর্তমানে সার্ভিসিং প্রযুক্তি ব্যবহার করা হবে। যে কারণে বড় ফিচার আপডেটের বদলে নিয়মিত মাসিক আপডেটের মতোই হবে এই প্রক্রিয়াটি।

জানা গেছে, ইতিমধ্যেই যারা উইন্ডোজ ১০-এর বর্তমান মে ২০১৯ আপডেট ইনস্টল করেছেন শুধু তারাই নতুন আপডেট পাবেন বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ সপ্তাহেই ধীরে ধীরে উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের গ্রাহকদের জন্য ১৯এইচ২ আপডেট উন্মুক্ত করতে শুরু করবে মাইক্রোসফট। প্রথম আপডেটটিতে ফিচারের বদলে শুধুমাত্র আপডেট সরবরাহ প্রক্রিয়া পরীক্ষা করা হয়েছে। মাইক্রোসফট জানিয়েছে, এই আপডেটের কারণে গ্রাহক কোনো পরিবর্তন বুঝতে পারবেন না। পুরো সংস্করণ উন্মুক্ত করার কাছাকাছি গেলে এটির নতুন ফিচারগুলো নিয়ে বিস্তারিত তথ্য জানানোর কথাও বলেছে এটির নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

Loading...