The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার এক আস্ত কুমির গিলে খেলো অজগর সাপ! [ভিডিও]

হালকা জলপাই রঙের একটি অজগর সাপ। মাটির ওপর নিথর হয়ে পড়ে রয়েছে; বোঝার কোনো উপায় নেই যে কতোটা ভয়ঙ্কর সে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বড় বড় অজগর সাপ অনেক সময় দেখা যায় আস্ত ছাগল খেয়ে ফেলতে। কিন্তু তাই বলে এমন একটি ভয়ংকর প্রাণী কুমির গিলে খাবে সেটি কারও ধারণাতেই ছিলো না।

এবার এক আস্ত কুমির গিলে খেলো অজগর সাপ! [ভিডিও] 1

গা শিউরে ওঠার মতো বিভিন্ন কাণ্ড ঘটিয়ে থাকে ভয়ঙ্কর সাপ অজগর। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের মাউন্ট ইশায় আস্ত কুমির গিলে খেলো ১৩ ফিট লম্বা একটি অজগর! সেই দুর্লভ চিত্রটি ক্যামেরায় বন্দি করে ছেড়ে দিয়েছেন স্বেচ্ছাসেবী সংস্থা জিজি ওয়াইল্ড লাইফ রেসকিউ-র সোশ্যালে।

দেখা গেছে যে, হালকা জলপাই রঙের একটি অজগর সাপ। মাটির ওপর নিথর হয়ে পড়ে রয়েছে; বোঝার কোনো উপায় নেই যে কতোটা ভয়ঙ্কর সে! বোঝা গেলো তখনই যখন আস্ত একটা কুমিরকে ধীরেসুস্থে গেলা শুরু করলো। মুখের মধ্যে কুমিরের অর্ধেকটা ঢুকে গেছে! বাকি অর্ধেক তখনও বাইরের দিকে ছটফট করছে বাঁচার আশায়। তবে অজগরের কবলে যে একবার পড়ে সে কি আর কখনও রেহাই পায়? তেমনিভাবেই পায়নি পানির এই কুমীরটিও। অলিভ পাইথনের পেটের ভেতর আস্তে আস্তে এক সময় ঢুকে পড়লো সে! এমন ছবি নেট দুনিয়ায় ছাড়লে যে সেটি ভাইরাল হয়ে যাবে সেটিই তো স্বাভাবিক।

ছবির ক্যাপশনে এর চিত্রগ্রাহক লিখেছেন, এমন ছবি যেমন ভয়ঙ্কর তেমনই দুর্লভও বটে। দেখুন না, কীভাবে জলপাই রঙা অজগরটি ধীরেসুস্থে গিলে নিলো বিরাট আকারের কুমিরটিকে। এই ধরনের সাপ অস্ট্রেলিয়ায় দ্বিতীয় ও এই দেশেরই পশ্চিম প্রান্তে সবচেয়ে বড় সাপ। ছবিটি অনলাইনে ছাড়া হয়েছে গত ১ জুন। আপলোড হতেই ছবিটি ২০ হাজারেরও বেশি বার রি-অ্যাকশন পেয়েছে। শেয়ার হয়েছে ৪২ হাজারের বেশি বার!

উল্লেখ্য যে, অজগরের প্রধান খাবারই হলো স্তন্যপায়ী প্রাণী। তবে তারা মাঝে মধ্যে কুমিরসহ বিভিন্ন সরীসৃপ খায়। অজগরের নিয়মিত খাবার বড় ইঁদুর এবং ছোটোখাটো জন্তু বা হরিণ কিংবা ছাগলের মতো প্রাণীগুলো। তবে আকারে যতো বড় হতে থাকে ততোই বড় আকারের প্রাণী তারা টার্গেট করে থাকে। তার প্রধান কারণ হলো, ইঁদুর খেয়ে তখন বড় অজগরের ক্যালরির প্রয়োজনই মেটেনা। তখন বন্য শুকর কিংবা মাঝে-মধ্যে আস্ত গরুকেও তারা ছাড়েনা। তবে অনেকসময় হিসাবে ভুল করেও ফেলে অজগর। সেই ২০০৫ সালের কথা। ফ্লোরিডায় একটি বার্মিজ অজগর, যেটিকে অজগর প্রজাতির মধ্যে সবচেয়ে বড় বলে ধরা হয়ে থাকে, ওই অজগরটি একটি কুমির ধরে খেতে গিয়ে শেষ পর্যন্ত দুটি প্রাণীরই জীবন চলে যায় অর্থাৎ কুমিরটি যেমন মারা যায় তেমনি বিশাল কুমিরটি খেতে গিয়ে অজগনটিও মারা যায়।

দেখুন বিস্ময়কর ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...