দেশের তথ্যপ্রযুক্তি আরও এক ধাপ এগিয়ে ॥ বাংলাদেশের তথ্যপ্রযুক্তির অগ্রগতি তুলে ধরেছে বেসিস

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্ব বাণিজ্য সংস্থার ‘বাণিজ্যের জন্য সহায়তা’ শীর্ষক সম্মেলনে বাংলাদেশের সফটওয়্যার ও আইটি সেবার অগ্রগতি তুলে ধরল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

Basis

অনলাইন সূত্র জানিয়েছে, সুইজারল্যান্ডের জেনেভায় ৮ থেকে ১০ জুলাই বিশ্ব বাণিজ্য সংস্থার (ডাব্লিউটিও) এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বাংলাদেশের তথ্য প্রযুক্তি শিল্পের বিশেষ সাফল্য হিসেবে কর্মসংস্থান সৃষ্টি ও যুব সম্প্রদায়ের ক্ষমতায়নের বিষয়টি গুরুত্বের সঙ্গে তুলে ধরেন বেসিস সভাপতি ফাহিম মাশরুর।

ফাহিম মাশরুর ‘কানেক্টিং টু ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি ভ্যালু চেইন’ ও ‘ট্রেড অব বিজনেস অপারচুনিটিজ ফর লিস্ট ডেভেলপড কান্ট্রিজ’ শীর্ষক দুটি অধিবেশনে প্যানেলিস্ট হিসেবে আলোচনায় অংশ নেন। এ সময় বিশ্বের ৫০টিরও বেশি দেশ থেকে কয়েক’শ প্রতিনিধি উপস্থিত ছিলেন। বেসিস সভাপতি তার বক্তব্যে সাম্প্রতিক বছরগুলোতে সফটওয়্যার ও আইটি সার্ভিস রপ্তানির অগ্রগতির তথ্যও তুলে ধরেন।

উল্লেখ্য, বাংলাদেশের সফটওয়্যার ও আইটি সেক্টর বর্তমানে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে তাল মিলিয়ে দ্রুত গতিতে এগিয়ে চলেছে। দেশের বেশ কিছু আইটি প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশে ইতিমধ্যে খ্যাতি অর্জন করতে সক্ষম হয়েছে।

Advertisements
Loading...