The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঈদের নাটক ‘মফিজের লাইফস্টাইল’

ঈদের নাটক মানেই হাস্যরসে ভরপুর এক বিনোদন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদ এলেই নতুন নতুন নাটক নিয়ে ব্যস্ত হয়ে পড়েন নির্মাতারা। এবারের কোরবানীর ঈদও এর থেকে ব্যতিক্রম নয়। ঈদ উপলক্ষে নির্মাণ করা হলো ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘মফিজের লাইফস্টাইল’।

ঈদের নাটক ‘মফিজের লাইফস্টাইল’ 1

ঈদ এলেই নতুন নতুন নাটক নিয়ে ব্যস্ত হয়ে পড়েন নির্মাতারা। আর ঈদের নাটক মানেই হাস্যরসে ভরপুর এক বিনোদন। যা মানুষকে এক অন্য রকম আনন্দ দেয়। এবারের কোরবানীর ঈদও এর থেকে ব্যতিক্রম নয়। ঈদ উপলক্ষে নির্মাণ করা হলো ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘মফিজের লাইফস্টাইল’। একটি ভিন্ন ধারা নিয়ে নির্মিত হয়েছে এই নাটকটি।

৭ পর্বের ধারাবাহিক নাটক ‘মফিজের লাইফস্টাইল’ এর গল্প এমন- পাশের বাড়ির দারোয়ান শরীফ। সে প্রতিদিন মফিজের তিন বউকে পটাতে ব্যস্ত থাকে, নানান উপহার দিয়ে তাদের ভাগিয়ে আনার চেষ্টাও করতে থাকে।

সম্প্রতি ঈদের জন্য নির্মিত হয়েছে এমন একটি কাহিনী নিয়ে ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘মফিজের লাইফস্টাইল’। জাকির হোসেন উজ্জ্বলের রচনায় এই ধারাবাহিক নাটকটি পরিচালনা করেছেন এসএম শাহীন।

‘মফিজের লাইফস্টাইল’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, নাদিয়া আহমেদ, ফারজানা ছবি, তানভীর মাসুদ, মিলন ভট্ট, সানজিদা তন্ময়, দিলু মজুমদার, সুস্মি আহসান, মীর শহীদ, দাউদ নুর প্রমুখ।

‘মফিজের লাইফস্টাইল’ ধারাবাহিক নাটকটি মূলত সামাজিক প্রেক্ষাপটের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে। এর গল্পে দেখা যাবে- মফিজের তিন বউ। তারা বাসায় বাসায় কাজ-কর্ম করে টাকা আয় করে। আর মফিজ তাদের টাকায় আয়েশিভাবে জীবনযাপন করছে। তিন বউয়ের চরিত্র একেবারেই তিন রকম। তিন বউয়ের মধ্যে মাঝে মাঝেই ঝগড়া খুনসুটি লেগেই থাকে। এককথায় সতিনের ঘর যেমন হয় আর কি। এসব নানা বিষয় নিয়েই বিড়ম্বনায় পড়ে মফিজ।

পাশের বাড়ির দারোয়ান শরীফ। সে প্রতিদিন মফিজের তিন বউকে নানাভাবে পটাতে ব্যস্ত, নানান উপহার দিয়ে তাদের ভাগিয়ে আনার চেষ্টা করতে থাকে। অপরদিকে মফিজ চতুর্থ বিয়ে করার জন্য এক ফিল্মের উঠতি নায়িকার পিছনে ছুটাছুটি করছে। তারপর ঘটতে থাকে নানা ধরনের ঘটনা। এমন বিভিন্ন হাস্যরসাত্মক গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘মফিজের লাইফস্টাইল’।

নির্মাতা জানিয়েছেন, নেট মাল্টিমিডিয়া প্রযোজিত ‘মফিজের লাইফস্টাইল’ ধারাবাহিকটি ঈদের দিন হতে ৭ দিন প্রচার হবে বৈশাখী টেলিভিশনের এবারের ঈদ অনুষ্ঠান মালায়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...