The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কাবুলে ৩টি বিস্ফোরণ: ১৫ জন নিহত

খনি ও পেট্রলিয়াম মন্ত্রণালয়ের কর্মচারীদের বহনকারী বাসে প্রথম হামলাটি হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আফগানিস্তানের রাজধানী কাবুলে সরকারি কর্মচারীদের বহনকারী একটি বাসেসহ ৩টি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন।

কাবুলে ৩টি বিস্ফোরণ: ১৫ জন নিহত 1

গতকাল (বৃহস্পতিবার) সকালে খনি ও পেট্রলিয়াম মন্ত্রণালয়ের কর্মচারীদের বহনকারী বাসে প্রথম হামলায় ৮ জন নিহত ও ১০ জন আহত হয়। এর কয়েক মিনিট পরই খুব কাছেই দ্বিতীয় আরেকটি বিস্ফোরণে ৭ জন নিহত এবং ২০ জন আহত হয়। দেশটির সরকারি কর্মকর্তাদের বরাতে দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এই খবর দেয়।

জানা যায়, “প্রথমে মিনিবাসটিতে লাগিয়ে রাখা একটি চুম্বক বোমা বিস্ফোরিত হয়, এই বিস্ফোরণের পর এর ঠিক কাছেই এক আত্মঘাতী আরেকটি বোমা বিস্ফোরণ ঘটে। নগরীর পূর্বাংশে অজ্ঞাতনামা জঙ্গিরা আরেকটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়,” এই তথ্য দিয়েছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমী। এই ৩টি বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

মার্কিন সামরিক বাহিনীর জয়েন্ট চিফস্ অব স্টাফের চেয়ারম্যান মেরিন জেনারেল যোশেফ ডানফোর্ড কাবুলে শীর্ষ মার্কিন এবং নেটো কর্মকর্তাদের সঙ্গে বৈঠক চলাকালিন সময় এসব হামলা চালানো হয়।

তবে এখন পর্যন্ত কোনো জঙ্গি গোষ্ঠী এই ৩টি বিস্ফোরণের কোনোটির দায় স্বীকার করেনি।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিস্ফোরণের পর মিনিবাসটিতে আগুন ধরে যায়। তিনি বেশ কয়েকজন আহতসহ কয়েকটি মৃতদেহও দেখেছেন।

গাড়ির নিচে বোমা পেতে রাখা কাবুলে চালানো হামলাগুলো হলো একটি পরিচিত ধরন। শহরটিতে সরকারি কর্মচারীদের বহনকারী যানে প্রায়ই এই ধরনের বোমা পেতে হামলা চালানো হয়ে থাকে।

Loading...